আইপিএল ২০২০ এ সেরার পুরস্কার পেয়েছেন যারা

40

আইপিএল ২০২০ এর ফাইনালে দুবাইয়ে দিল্লিকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে শক্তিশালী মুম্বাই। তবে টুর্নামেন্ট সেরা প্লেয়ার ফাইনালিষ্ট দলের নয়। নয় প্লে অফ নিশ্চিত করা চারদলেরও। সেরা ক্রিকেটার (মোস্ট ভেল্যুয়েবল প্লেয়ার) নির্বাচিত হয়েছেন গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া রাজস্থান রয়্যালস পেসার জোফরা আর্চার।

বল হাতে ২০ উইকেট, ১৭৫টি ডট বল, ৫টি ক্যাচ এবং ১০টি ছয়ে ১৭৯.৩৬ স্ট্রাইক রেটে ১১৩ রান করেছেন আর্চার। দল প্লে অফে উঠতে না পারলেও গ্রুপ পর্বে দাপটীয় নৈপুণ্যই আর্চারকে সেরার পুরস্কার এনে দিয়েছে।

ইমার্জিং প্লেয়ার অব দ্যা ইয়ার নির্বাচিত হয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুরের তরুণ ওপেনার দেবদূত পাড়িকাল। দূর্দান্ত ব্যাটিং করে এবার ১৫ ম্যাচে ৫ ফিফটিতে ৮ ছয় ৫১ চারে ৪৭৩ রান করেন। দূর্দান্ত পারফর্মই পাড়িকালকে এনে দিয়েছে পুরস্কার।

সর্বোচ্চ ৩০টি ছয় হাঁকিয়ে অ্যাওয়ার্ড অফ দ্যা মোস্ট সিক্স জিতেছেন মুম্বাইয়ের ব্যাটসম্যান ইশান কিশান। ১৯১.৪২ স্টাইকরেটে ব্যাট করে সুপার স্ট্রাইকরেট অফ দ্যা সিজন পুরস্কার জিতেছেন কাইরণ পোলার্ড। সর্বোচ্চ ৬৭০ রান করে অরেঞ্জ কাপ জিতেছেন কিংস ইলাভেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল। সর্বোচ্চ ৩০ উইকেট শিকার করে প্রেপল কাপ জিতেছেন রানার্সআপ হওয়া দিল্লির পেসার কাগিসো রাবাদ।