কোলকাতার বড় জয়

85

দিল্লি ক্যাপিটালসকে ৫৯ রানের বড় ব্যবধানে হারিয়ে ৬ষ্ঠ জয় তুলে নিয়েছে কোলকাতা নাইট রাইডার্স। ব্যাট হাতে নিথিস রানা ৮১ ও নারিন ৬৪ রানের ইনিংস খেলার পর চলতি আইপিএলে প্রথমবারের মতো ৫ উইকেট তুলে নিয়ে দলকে জিতিয়েছেন বরুণ চক্রবর্তী।

আবুধাবিতে টসে হেরে ব্যাট করতে নামে কোলকাতা। শুরুতেই ওপেনার গিল ৮ বলে ৯, ত্রিপাতি ১২ বলে ৩ ও কার্তিক ৬ বলে ৩ রান করে ফেরেন। মাত্র ৪২ রানে ৩ উইকেট পতনের পর উইকেটে আসেন নারিন এবং এসেই কাউন্টার এট্যাক করে দলকে এগিয়ে নেন। নিথিস রানা ও নারিন ৪র্থ উইকেটে ঝড় তোলে দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নেন। নারিন ৩২ বলে ৪টি ছয় ও ৬ চারে ৬৪ রান করে ফেরেন।

নিথিস রানা ৫৩ বলে ১ ছয় ও ১৩ চারে ৮১ রানের ইনিংস খেলেন। মরগ্যান ৯ বলে ১ ছয় ও ২ চারে ১৭ রান করে ফেরেন। ৬ উইকেট হারিয়ে ১৯৪ রানের সংগ্রহ পায় কোলকাতা।

দিল্লির হয়ে ২টি করে উইকেট শিকার করেন কাগিসো রাবাদা, নর্টজে ও স্টইনিস।

ইনিংস বিরতি শেষে ১৯৫ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বরুণ ও কামিন্সের বোলিং তোপে পরা দিল্লি শেষে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রানে থেমেছে। দলের হয়ে ৩৮ বলে সর্বোচ্চ ৪৭ রান করেন অধিনায়ক আয়ার। ৩৩ বলে ২৭ রান করেন প্যান্ট। দুজনের ব্যাটে দিল্লির আশা থাকলেও বরুণের আগুণ ঝড়ানো বোলিংয়ে বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দিল্লিকে।

বরুণ চক্রবর্তী ৪ ওভারে ২০ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন। কামিন্স ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন। এটি ১১তম ম্যাচে কোলকাতার ৬ষ্ঠ জয়। এ জয়ের ফলে শেষ চারে খেলার সম্ভাবনা আরো মজবুত হলো কোলকাতার। কঠিন হয়ে গেলো পাঞ্জাব ও সানরাইজার্সের শেষ চারের পথ। রাতে পাঞ্জাব ও সানরাইজার্সের মধ্যে পরাজিত দলেরও প্রায় শেষ হয়ে যাবে প্লে অফে খেলার স্বপ্ন। টিকে থাকবে অনেক যদি কিন্তুর উপর।