ক্রিশ্চিয়ানো রোনালদোর সেঞ্চুরি

233

আর কে রেজা, বিশেষ প্রতিনিধি:আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি করলেন পর্তুগীজের ক্রিশ্চিয়ানো রোনালদো। রোনালদোর পূর্বে এই রেকর্ড করেন ইরানের আলী দাইয়ি। আলি দাইয়ি বিশ্ব ফুটবলের আন্তর্জাতিক ১০৯টি গোল করে প্রথম স্থানে রয়েছে। আলি দাইয়ি এর পরের ক্রিশ্চিয়ানো রোনালদোর অবস্থান। আর মাত্র ১০টি গোল করতে পারলেই বিশ্ব ফুটবলে আলি দাইয়ি কে টপকে শীর্ষ চলে যাবেন রোনালদো। রোনালদোর কাছে এটা এখন শুধু সময়ের অপেক্ষা।

গত ৬ সেপ্টেম্বর উয়েফা নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে পায়ের ব্যাথার জন্য খেলতে পারেনি ক্রিশ্চিয়ানো রোনালদোর। দর্শক হয়ে গ্যালারিতে বসে খেলা উপভোগ করা ছাড়া কিছু করার ছিলো না। ঐ ম্যাচে খেলতে পারলেই হয়ে যেত পারতো ১০০তম গোল। কারন সুইডেনের বিপক্ষে খেলার পূর্বে তার গোল ছিলো ৯৯টি।

গত মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সুইডের বিপক্ষে ইনজুরি কাটিয়ে খেলতে নেমেই করলেন ইতিহাস। ম্যাচের ৪৪ মিনিটে জাও মতিনহোকে ফাউল করে হলুদ কাট দেখেন সুইডেনের গুস্তাভ সভেন্সন। ম্যাচ রেফারি পর্তুগালকে দেয় এক ফ্রি-কিক। ২৫ গজ দূর থেকে দৃষ্টিনন্দন এক ফ্রি-কিক করে ক্রিশ্চিয়ানো রোনালদো পৌছে যায় ১০০ তম গোলের ঘরে। আন্তর্জাতিক ক্যারিয়ারে শততম গোল করে বুনো উল্লাসে মেতে উঠেন সি আর সেভেন।