গেইল-রিয়াদের ব্যাটিং তান্ডব!

244

জুবায়ের আহমেদ, ক্রিকবল নিউজ:বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ এর ২য় কোয়ালিফায়ার ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে ১৬৪ রানের লড়াকু সংগ্রহ গড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলের হয়ে মাত্র ১৮ বলে ফিফটি হাকিয়ে শেষে ২৪ বলে ৬০ রানের ইনিংস খেলেন ক্রিস গেইল। রাজশাহীর হয়ে ২ উইকেট শিকার করেন মোহাম্মদ নেওয়াজ।

মিরপুরে টসে হেরে ব্যাট করতে নামে চট্টগ্রামের দুই ওপেনার জিয়াউর রহমান ও ক্রিস গেইল। ১২ বল মোকাবেলায় ৬ ছয়ে মাত্র ৬ রান করেই ফেরেন জিয়া। ব্যাট হাতে ঝড় তোলেন গেইল, ইমরুল কায়েস ৭ বলে ৫ রান করে ফিরলেও মাহমুদুল্লাহ রিয়াদও গেইল ব্যাট হাতে ঝড় তোলে দলকে এগিয়ে নেন, মাত্র ১৮ বলে ফিফটি করেন গেইল। গেইল ২৪ বলে ৫টি ছয়ে ৬০ ও রিয়াদ ১৮ বলে ৩টি ছয়ে ৩৩ রানের ইনিংস খেলে আউটের মাধ্যমে ধস নামে চট্টগ্রামের ইনিংসে। ওয়ালটন ৫ ও সোহান শুণ্য রানে ফিরলে মাত্র ১২৪ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে চট্টগ্রাম, গুণারাত্মে লড়াই করলেও এমরিটস ৩ দ্রুত ফেরেন। শেষে গুনারাত্মের ২৫ বলে ৩১ রানের ও রুবেরে ১০ বলে ৮ রানের সুবাদে ৯ উইকেট হারিয়ে ১৬৪ রান করে চট্টগ্রাম।

রাজশাহীর হয়ে দূর্দান্ত বোলিং করেন দুই পাকিস্তানী বোলার মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নেওয়াজ। নেওয়াজ ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ২ উইকেট শিকার করেন এবং ইরফান ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ২ উইকেট শিকার করেন, কাপালি, আফিফ ও রাসেল ১টি করে উইকেট শিকার করেন।

১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪০ রান সংগ্রহ রাজশাহীর। ইরফান শুক্কুর ১৫ বলে ২০ রান নিয়ে ব্যাট করছেন। লিটন ৬, আফিফ ২ ও কাপালি ৯ রান করে ফেরেন। রুবেল হোসেন ও মাহমুদুল্লাহ ১টি করে উইকেট শিকার করেন।