চট্টগ্রামের জয়রথ ছুটছেই!

82

জুবায়ের আহমেদ

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০ এর ৭ম ম্যাচে ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়ে নিজেদের ৩য় জয় তুলে নিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। ব্যাট হাতে সৈকত আলী মাত্র ১১ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলার পর বল হাতে মুস্তাফিজ ও শরিফুল ৩ টি করে উইকেট শিকার করে দলকে জয়ী করেন।

মিরপুরে টসে জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল। ফর্মে থাকা দুই ওপেনার সৌম্য ও লিটনের মধ্যে সৌম্য ৫ রান করে ফিরলেও লিটন ঝড় তোলে শেষে ২৫ বলে ৩৫ রান করে ফেরেন। বরিশালের বোলারদের দায়িত্বশীল বোলিংয়ের মাঝে মিথুন ১৩ বলে ১৭, সামসুর ২৮ বলে ২৬, মোসাদ্দেক ২৪ বলে ২৮ ও জিয়া ৯ বলে ২ রান করে ফিরলেও সৈকত আলী মাত্র ১১ বলে ৩ ছয় ও ১ চারে ২৭ রানের ঝড়ো ইনিংস খেললে ৭ উইকেট হারিয়ে ১৫১ রানের সংগ্রহ গড়ে চট্টগ্রাম।

বরিশালের হয়ে ২ উইকেট শিকার করেন আবু জায়েদ রাহি। তাসকিন, রাব্বি, সুমন খান ও মিরাজ ১টি করে উইকেট শিকার করেন। ইনিংস বিরতি শেষে ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মিরাজ ও তামিম ২৩ রানের জুটি গড়েন। মিরাজ ১ ছয় ও চারে ১৩ রান করে ফিরলেও তামিম ৩২ বলে ২ ছয় ও ১ চারে ৩২ রান করেন। ইমন ১৬ বলে ১১, শুক্কুর ৩ বলে ২, তৌহিদ ১০ বলে ১৭ ও আফিফ ২২ বলে ২৪ রান করে ফিরলে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় বরিশাল। মাহিদুল ৮ বলে ১০ ও শেষে সুমন খান ৮ বলে অপরাজিত ১৫ রান করলেও মুস্তাফিজ-শরিফুলের দূর্দান্ত বোলিংয়ের সুবাদে ৮ উইকেট হারিয়ে ১৪১ রানে থামে বরিশালের ইনিংস। ১০ রানে জয় তুলে নেয় চট্টগ্রাম।

এটি চট্টগ্রামের ৩য় ম্যাচে ৩য় জয়, অপরদিকে ৩য় ম্যাচে বরিশালের ২য় পরাজয়। বল হাতে ৪ ওভারে ২৭ রান দিয়ে মিরাজ, আফিফ ও তাসকিনের উইকেট শিকার করে ম্যাচসেরা হন শরিফুল ইসলাম।