বিশের বিষ শেষে একুশের শুভ সূচনা টাইগারদের। সফরকারী দল উইন্ডিজের বিপক্ষে তিন ওয়ানডে ম্যাচের ঢাকা মিরপুর শেরা বাংলা স্টেডিয়ামে এক ম্যাচ হাতে রেখে দুইটিতে জয় নিয়ে সিরিজ জয় করে নেয় তামিমরা। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ খেলতে চট্টগ্রাম পারি দেয় বাংলাদেশ ক্রিকেট দল ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

উইন্ডিজ দল টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশের ধারাবাহিক ওপেনার তামিম ও লিটন। লিটনের শুরুটা ভালো হয়নি। ব্যক্তিগত শূন্য ও দলীয় ১ রানেই ফিরলেন লিটন। লিটনের পরে শান্ত। কিছুটা শান্ত মেজাজে শুরু করলেও ৩০ বলে ২০ রানে ফেরেন তিনি।

এরপরেই উইকেটে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দেখে শুনে খেলতে থাকেন তামিম ও সাকিব। তামিম ৮০ বলে ৬৪ রানে ফিরেন। ৬৪ রানের ৩টি চার ও ১টি ছক্কার মার ছিলো। ৩টি চারের সাহায্যে সাকিব করেন ৮১ বলে ৫১ রান। মুশফিকুর রহিম ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৫ বলে ৬৪ রান করেন।

শেষদিকে রিয়াদ অপরাজিত থাকেন ৪৩ বলে ৬৪ রান করেন ৩ চার ও ৩টি ছক্কায়। পঞ্চপান্ডবের (মাশরাফি, রিয়াদ, সাকিব, মুশফিক, তামিম) নেই মাশরাফি। চট্টগ্রামে দর্শক দেখেছে বাকি চার পান্ডবের ব্যাটিং তান্ডব। তামিম, মুশফিক ও রিয়াদের ৬৪ এর হ্যাট্টিক ও সাকিবের ৫১ রানের ব্যাটিং তান্ডব। চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে চার পান্ডবের ব্যাটিং মুগ্ধতা ছড়িয়ে গেছে।