চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন কোর্ট ওয়ারিয়র্স

804

ক্রিকবল নিউজ: বাংলাদেশের ২য় বৃহত্তর আইনজীবী সমিতি হিসেবে খ্যাত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি। আইন অঙ্গনে অগ্রণী ভূমিকা রাখা আইনজীবীরা বিনোদনের অন্যতম মাধ্যম খেলাধূলাতেও বেশ পারদর্শী তা প্রতি বছর বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমেই প্রমাণ করেন। প্রতি বছরের সফলতার ন্যায় এবারও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি কর্তৃক “বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ আয়োজন করা হয়।

উক্ত আয়োজনের অন্যতম আকর্ষণ নকআউট পদ্ধতির মিনিবার ফুটবল টুর্নামেন্ট এ শুরু থেকে দূর্দান্ত ফুটবল উপহার দিয়ে ফাইনালে উঠে বিজ্ঞ এডভোকেট নাঈম ভূইয়ার নেতৃত্বাধীন কোর্ট ওয়ারিয়র্স এবং বিজ্ঞ এডভোকেট স¤্রাট এর নেতৃত্বাধীন ইলা স্পোর্টিং ক্লাব।

দুই দলের মধ্যকার জমজমাট ফাইনাল ম্যাচটি আজ চট্টগ্রামের ঐতিহ্যবাহী সেন্ট প্লাসিডস স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। বিকাল ৩.৩০ মিনিটে শুরু হওয়া ১ ঘন্টার এ ম্যাচে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে পারফর্ম করে কোর্ট ওয়ারিয়র্স। অধিনায়ক নাঈম ভূইয়ার বুদ্ধিদীপ্ত নেতৃত্বে একের পর এক আক্রমণ করে প্রথমার্ধেই ইলা স্পোর্টিংয়ের জালে ২ গোল দিয়ে জয়ের ভীত গড়ে কোর্ট ওয়ারিয়র্স। পুরো টুর্নামেন্টের মধ্যে ফাইনালেই মাত্র ১টি গোল হজম করে কোর্ট ওয়ারিয়র্স।

প্রথমার্ধ শেষে ২-০ গোলে পিছিয়ে থাকা ইলা স্পোর্টিং ক্লাব ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠলেও কোর্ট ওয়ারিয়র্সের ডিফেন্স ভাঙ্গতে পারেনি ইলা। ম্যাচের একেবারে শেষ মুহুর্তে এসে কোর্ট ওয়ারিয়র্সের গোলরক্ষক মিনহাজ মোর্শেদকে পরাস্ত করে প্রথম গোল আদায় করে ইলা স্পোর্টিং ক্লাব, তবে কিছুক্ষণের মধ্যেই রেফারি বাঁশি বাজিয়ে ম্যাচের সমাপ্তি ঘোষণা করেন। ২-১ গোলের ব্যবধানে চ্যাম্পিয়ন হয়ে উল্লাসে মেতে উঠে কোর্ট ওয়ারিয়র্স।

পুরো টুর্নামেন্টে ধারভাষ্যকার হিসেবে দায়িত্ব পালন করেন বিজ্ঞ এডভোকেট টিআর খান। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ এর সার্বিক দায়িত্ব পালন করেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদিকা বিজ্ঞ এডভোকেট জেবুন নাহার লিনা। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানও পরিচালনা করেন তিনি।

প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন বিজ্ঞ ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মহোদয় এবং ৫ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মহোদয়। চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তোলে দেন বিজ্ঞ ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ মহোদয়। বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক মহোদয় উপস্থিত থাকেন ও চ্যাম্পিয়ন-রানার্সআপ দলের সদস্যদের মেডেল পড়িয়ে দেন। প্রধান অতিথিদ্বয় দুই দলের সংশ্লিষ্ট সকলকে ও আয়োজকদের ধন্যবাদ জানান এবং আগামীতেও এ ধরনের আয়োজন অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করেন।

কোর্ট ওয়ারিয়র্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন বিজ্ঞ এডভোকেট জাফর ইকবাল। ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন বিজ্ঞ এডভোকেট টিপু সুলতান খান। সার্বিক তত্ত্বাবধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সাইদুল আজম খান মিতু। কোর্ট ওয়ারিয়র্সের টাইটেল স্পন্সর ছিলেন কোর্ট প্রাঙ্গনের সুপরিচিত ও খ্যাতনামা ল ফার্ম “ল অপটিমা”।

চ্যাম্পিয়ন কোর্ট ওয়ারিয়র্সের কোচ বিজ্ঞ এডভোকেট জাফর ইকবাল ম্যাচ শেষে চ্যাম্পিয়ন হওয়ায় জন্য দলের ফুটবলার এডভোকেট নাঈম ভূইয়া, রিদুয়ানুল হক শাকিল, কাজী এরশাদ, সৈয়দ মিনহাজ মোর্শেদ, মশহুদ জামান, হাবিবুল বাহার রাসেল, জহির উদ্দিন পারভেজ, সাহেদ সাগর, মোঃ মনির আহমদ মামুন সহ সংশ্লিষ্টদের অভিনন্দন জানান। সেই সাথে আয়োজক এবং প্রধান অতিথিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কোচ হিসেবে চ্যাম্পিয়ন হতে পারায় তিনি সন্তুষ্টি প্রকাশ করেন।

অধিনায়ক বিজ্ঞ এডভোকেট নাঈম ভূইয়া বলেন, গত আসরে আমরা ভালো খেলেও রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। এবার আর ভুল হয়নি। ভালো টিম গড়ার পর সকলে মিলে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করে আমরা চ্যাম্পিয়ন হয়েছি, আলহামদুলিল্লাহ।