চ্যাম্পিয়ন কোয়েটা গ্লাডিয়েটর্স

248

জুবায়ের আহমেদ, ক্রিকবল নিউজ: পাকিস্তান সুপার লীগের জমজমাট ফাইনালে পেশোয়ার জালমীকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে পিএসএল ২০১৯ এর শিরোপা জিতলো সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন কোয়েটা, এটিই তাদের পিএসএলে প্রথম শিরোপা জয়।

রবিবার রাত বাংলাদেশ সময় ৯.০০ টায় করাচী ন্যাশনাল স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামে পেশোয়ার, শুরুতেই ইনফর্ম ব্যাটসম্যান ইমাম উল হককে হারিয়ে বিপদে পড়ে পেশোয়ার, দলীয় ৩১ রানে ব্যক্তিগত ২১ রান করে কামরান আকম ফেরার পর শোয়েব মাকসুদ ও ওমর আমিন জুটিবেধে দলকে এগিয়ে নিলেও ৬২ রানে ওমর মাকসুদ ২০ রানে আউটের পর আর কোন ব্যাটসম্যানই দাঁড়াতে না পারায় ৮ উইকেট হারিয়ে ১৩৮ রানেই থামে পেশোয়ারের ইনিংস, ওমর আমিন ৩৩ বলে ৩৮, স্যামি ১৬ বলে ১৮ ও ওয়াহাব রিয়াজ ৮ বলে ১২ রান করেন, এর আগে নবী গুল ৯ ও পোলার্ড ৭ রানে দ্রুত আউট হলেই বড় ইনিংসের সম্ভাবনা শেষ হয়ে যায় জালমির। মোহাম্মদ হাসনাইন ৩ ও ব্রাভো ২টি উইকেট শিকার করেন।

১৩৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাকিস্তানী তারকা ওপেনার আহমেদ শেহজাদের ৫১ বলে ৫৮, রিলে রশোর ৩২ বলে অপরাজিত ৩৯ ও আহসান আলীর ১৮ বলে ২৫ রানের সুবাদে ১৭.৫ ওভারেই ২ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করে জয় নিশ্চিত করে কোয়েটা। ওপেনার শেন ওয়াটসন দলীয় ১৯ রানের মাথায় ব্যক্তিগত ৭ রান করে দূর্ভাগ্যজনক রান আউটের শিকার হলেও শেহজাদ ও রশোর দূর্দান্ত ব্যাটিংয়ে সহজ জয় তুলে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় দলটি। ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট শিকার করে ম্যাচসেরা হন মোহাম্মদ হাসনাইন।

অজি তারকা ওপেনার শেন ওয়াটসন পুরো টুর্নামেন্টে দূর্দান্ত ব্যাট করে সর্বোচ্চ ৪৩০ রান করে টুর্নামেন্ট সেরা ও সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরস্কার জিতেন এবং পেশোয়ার জালমির পেসার হাসান আলী সর্বোচ্চ ২৫ উইকেট শিকার করে সেরা বোলারের পুরস্কার জিতেন।