জেমি ডে’র সাথে দুই বছরের নতুন চুক্তি

242

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে। দীর্ঘদিন ধরে আস্থার সাথে জামাল ভূইয়াদের হেড কোচের দায়িত্ব পালন করা ইংল্যান্ডের সাবেক ফুটবলার জেমি ডের সাথে বিগত চুক্তির মেয়াদের পর পুনরায় ২ বছরের জন্য নতুন চুক্তি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

আজ (মঙ্গলবার) চুক্তির সেই আনুষ্ঠানিকতা শেষ করেছে বাফুফে। ১৬ আগস্ট থেকে বাংলাদেশের কোচ হিসেবে নতুন করে দায়িত্ব পালন শুরু করবেন জেমি ডে। বাফুফের ভেরিফাইড ফেসবুক পেজে জেমি ডের একটি ভিডিও বার্তা পোষ্ট করার মাধ্যমে নতুন চুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

করোনা কালীন সময়ে খেলাধূলা বন্ধ থাকায় জেমি ডে ইংল্যান্ডে ছুটি কাটাচ্ছিলেন। ২০০৯ সাল থেকে কোচিং ক্যারিয়ার শুরু করা জেমি ডে ২০১৮ সালের ১৭ মে থেকে বাংলাদেশ জাতীয় দলের হেড কোচের দায়িত্ব পালন করছেন।

পিছিয়ে পরা বাংলাদেশ ফুটবল দল জেমি ডের কোচিংয়ে দূর্দান্ত ফুটবলই উপহার দিচ্ছে। জেমি ডের অধীনে জাতীয় দলের ২ বছরের পারফরম্যান্স এবং জেমির কোচিংয়ের প্রয়োজনীয়তা ও মূল্যায়ণ করেই পুনরায় ২ বছরের জন্য মেয়াদ বাড়ানো হয়েছে।

উল্লেখ্য, উইকিপিডিয়াতে সংরক্ষিত তথ্য মতে জেডি ডের অধীনে জাতী দল ১৯ ম্যাচ খেলে ৮ ম্যাচে জয়, ২ ম্যাচে ২ ও ৯ ম্যাচে পরাজয়বরণ করেছে। অনুর্ধ্ব ২৩ দল ১১ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে জয়, ২ ম্যাচে পরাজয় ও ৬ ম্যাচে পরাজয়বরণ করেছে।