জোড়া ফিফটিতে শান্ত একাদশের জয়

144

বিসিবি প্রেসিডেন্ট কাপের উদ্বোধনী ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশকে ৪ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে নাজমুল হোসেন শান্ত একাদশ। দলের হয়ে ৫২ রান করে ম্যাচসেরা হয়েছেন তৌহিদ হৃদয়। ৫৬ রান করে সেরা ব্যাটসম্যান হয়েছেন ইরফান শুক্কুর।

মিরপুরে ডে নাইট ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে মাত্র ১৯৬ রানে অলআউট হয় রিয়াদ একাশদ। দলের হয়ে ৫১ রান করেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ৪০ রান করেন ইমরুল কায়েস। সাব্বির রহমান ২২, রনি ১৪ ও রাকিবুল ১৫ রান করেন। ওপেনার লিটন দাশ ১১ রান করেন।

শান্ত একাদশের হয়ে অসাধারণ বোলিং করেন তাসকিন আহমেদ, আল আমিন ও মুকিদুল। তিনজনেই ২টি করে উইকেট শিকার করেন।


১৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৭৫ রানে ৫ উইকেট হারায় শান্ত একাদশ। একে একে সৌম্য ২১, সাইফ ১৭, শান্ত ২৮, মুশফিক ১ ও আফিফ ৪ রান করে ফেরেন। ৬ষ্ঠ উইকেটে তৌহিদ হৃদয় ও ইরফান শুক্কুর জুটি বেঁধে দলকে জয়ের দিকে নিয়ে যান। তৌহিদ ৬৭ বলে ২টি করে চার ছয়ে ৫২ রান করে ফিরলেও শুক্কুর ৭৮ বলে ৬ চারে ৫৬ ও নাইম ৭ রানের অপরাজিত ইনিংস খেলে ৪১.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করে ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়েন। ৩ উইকেট শিকার করেন রিয়াদ একাদশের পেসার ইবাদাত হোসেন।


ইরফান ৫৬ রান করলেও ৫২ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন তৌহিদ হৃদয়। তবে ৫৬ রান করে সেরা ব্যাটসম্যানের পুরস্কার জিতেন ইরফান।

সেরা ফিল্ডারের পুরস্কার জিতেন শান্ত একাদশের রিশাদ হোসেন ও সেরা বোলারের পুরস্কার জিতেন ২ উইকেট শিকার করা শান্ত একাদশের পেসার তাসকিন আহমেদ।

করোনার কারনে দীর্ঘদিন ক্রিকেট বন্ধ থাকার পর আজই মিরপুরে মাঠে গড়িয়েছে টাইগারদের খেলা। তারুণ্য নির্ভর শান্ত একাদশের সাথে অভিজ্ঞ রিয়াদ, কায়েস, লিটন, মোমিনুলদের হার মানতে হয়েছে শুরুতেই