ডি ককের ব্যাটে মুম্বাইয়ের জয়

40

আরব আমিরাতে আইপিএল ২০২০ এ বেশ দাপটীয় লড়াই হচ্ছে দলগুলোর মধ্যে। পাঞ্জাব পয়েন্ট টেবিলের তলানীতে থাকলেও কয়েকটি সহজ জয় হাতছাড়া করেছে দলটি। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলগুলোর মধ্যে প্রতি ম্যাচ শেষেই রদ বদল হচ্ছে শীর্ষস্থান। গতকাল দিল্লি ক্যাপিটালসকে ৫ উইকেটে হারিয়ে শীর্ষে উঠেছে মুম্বাই ইন্ডিয়ান্স। দুইয়ে নেমে গেছে দিল্লি। ৫৩ রান করে ম্যাচসেরা হয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি কক।

আবুধাবিতে টসে জিতে ব্যাট করতে নামে দিল্লি ক্যাপিটালস। ওপেনার শিখর ধাওয়ানের ৫২ বলে ১ ছয়ও ৬ চারে ৬৯ রানের অপরাজিত ইনিংসের পাশাপাশি অধিনায়ক আয়ারের ৩৩ বলে ৪২ রানের সুবাদে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে দিল্লি। ক্রুনাল পান্ডে ২ ও ট্রেন্ট বোল্ট ১ উইকেট শিকার করেন।

১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের ওপেনার রোহিত শর্মা ৫ রান করে ফিরলেও অপর ওপেনার ডি কক ও সূর্য্যকুমারের ব্যাটে জয়ের ভীত পায় মুম্বাই। ডি কক ৩৬ বলে ৩ ছয় ও ৪ চারে ৫৩, সূর্য্যকুমার ৩২ বলে ১ ছয় ও ৬ চারে ৫৩, ইশান কৃষাণ ১৫ বলে ২ ছয় ও চারে ২৮ ও হার্দিক পান্ডে শুণ্যে ফিরলেও পোলার্ড পোলার্ড ১৪ বলে ১১ ও ক্রুনাল পান্ডে ৭ বলে ১২ রানের অপরাজিত ইনিংস খেলে ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে ৫ উইকেটের জয় তুলে নেয় মুম্বাই। দিল্লির হয়ে ২ উইকেট শিকার করেন রাবাদা।

ব্যাট হাতে সূর্য্যকুমার ৩২ বলে ৫৩ রান করলেও ৩৬ বলে ৫৩ রান করা ডি কক ম্যাচসেরা নির্বাচিত হন। এটি মুম্বাইয়ের ৭ম ম্যাচে ৫ম জয় এবং দিল্লির ৭ম ম্যাচে ২য় পরাজয়। দুই দলের পয়েন্ট সমান হলেও রানরেটে এগিয়ে থেকে দিল্লিকে হটিয়ে শীর্ষে উঠেছে মুম্বাই।