তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ। সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৫ উইকেটে জিতেছে টাইগাররা। তিনশ ছুঁইছুঁই রান তাড়া করতে নেমে তামিম ইকবালের সেঞ্চুরিতে জয়ের ভিত পায় সফরকারীরা। পরে বাকি কাজ টি-টোয়েন্টি মেজাজে ব্যাট চালিয়ে সারেন নুরুল হাসান সোহান ও আফিফ হোসেন।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম সেঞ্চুরি পেয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। যা দেশের বাইরে তার সপ্তম আর অধিনায়ক হিসেবে ১৫ ইনিংসে প্রথম এবং ক্যারিয়ারের দ্রুততম ওয়ানডে সেঞ্চুরি। যার বদৌলতে জিম্বাবুয়েকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ।
এর আগে প্রথম ম্যাচে ১৫৫ রান ও দ্বিতীয় ম্যাচে ৩ উইকেটের জয়ে আগেই সিরিজ নিশ্চিত করেছিল সফরকারীরা। সফরের শুরুতে এক ম্যাচের টেস্ট ও জিতে নিয়েছিল টাইগাররা।

হারারে ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাট করে রেগিস চাকাবা, সিকান্দার রাজা ও রায়ান বার্লের হাফ সেঞ্চুরিতে ২৯৮ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ১২ বল থাকতেই ৩০২ রান করে ৫ উইকেটের জয় পায় বাংলাদেশ। ।এ জয়ে জিম্বাবুয়ের বিপক্ষে আরেকটি অর্জন বাংলাদেশের। পূরণ হলো জয়ের পঞ্চাশ। দুই দলের এখন পর্যন্ত হয়ে যাওয়া ৭৮ ম্যাচে বাংলাদেশের জয় ৫০টি, হার ২৮টি।