লোকমান হোসাইন রনিঃ সিলেটে আপাতত কোনো ক্রিকেট খেলা নেই। প্রথম বিভাগ ক্রিকেট-লীগের জন্য দীর্ঘদিন ধরে চেয়ে আসছিলেন সিলেটের ক্রিকেটারদের সংগঠন “সিলেট ক্রিকেটার্স এসোসিয়েশন।” তাদের করা দাবী জানিয়ে আসছিলেন, কিন্তু তাদের দাবী খুব একটা সফলতার মুখ দেখেনি। বহুবার আলোচনা করেও লাভ হয়নি কোন।

বিভাগীয় লীগ খেলতে না পারার একটা আক্ষেপ রয়ে গিয়েছিলো ক্রিকেটারদের মনে। এবার তাদের আক্ষেপ কিছুটা হলে ও ঘুচতে চলছে। দীর্ঘ সাত বছর পর বন্ধ হয়ে যাওয়া ঐতিহ্যবাহি সিলেট মেয়র কাপ আবার শুরু হতে যাচ্ছ। গতকাল সন্ধ্যায় নগরীর একটি অভিজাত রেস্তেরায় বৈঠক করেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী,বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল। সভায় আরো ছিলেন, সিলেট ক্রিকেটার্স এসোসিয়শেনর সভাপতি এনামুল হক জুনিয়র সহ অন্যান্য নেতৃত্ববৃন্দ।

মেয়র কাপ নিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন সিলেট ক্রিকেটার্স এসোসিয়েশনের সভাপতি জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার এনামুল হক জুনিয়র। তিনি বলেন, “আমাদের ক্রিকেটাররা সারাবছর ক্রিকেট খেলে কোনো লীগ খেলতে পারে না, অভিবাবকরা তাদের ছেলেকে ক্রিকেটে আর আসতে দেয় না এখন, আমরা সর্বোচ্ছ চেষ্টা করে এ বছর লীগ আয়োজন করাতে পারি নি। তবে এবার আমরা আশাবাদী খুব শীগ্রই মেয়র কাপ চালু করতে পারবো।”

আনুষ্টানিক ভাবে আগামী মাসে শুরু হতে পারে মেয়র কাপ। একসময় সিলেটের মেয়ের কাপে খেলে গেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রথম সুপার স্টার আশরাফুল সহ অনেক ক্রিকেটাররা। সবাই আশাবাদী সেই আসরটি আবার সিলেটে ফিরে আসবে নতুনদের হাত ধরে। সিলেট বাসীরা ফিরে পাবে তাদের ঐতিহ্য।