ধাওয়ানের মেইডেন সেঞ্চুরীতে দিল্লির জয়

117


আইপিএল ২০২০ এ ২য় সেঞ্চুরী করলেন শিখর ধাওয়ান। ধাওয়ানের অপরাজিত ১০১ রানের সুবাদে চেন্নাই সুপার কিংসকে ৫ উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। অপরাজিত সেঞ্চুরী করে ম্যাচসেরাও হয়েছেন শিখর ধাওয়ান।

শারজায় টসে জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রানের বড় সংগ্রহ গড়ে চেন্নাই। দলের হয়ে ৪৭ বলে ২ ছয় ও ৬ চারে ৫৮ রান করেন প্লেসিস। ২৮ বলে ৩৬ রান করেন ওয়াটসন। ২৫ বলে ৪টি ছয় ও ১ চারে ৪৫ রানের অপরাজিত ইনিংস খেলেন আম্বাতি রাইডু। সেই সাথে মাত্র ১৩ বলে ৪টি ছয়ে ৩৩ রানের অপরাজিত ইনিংস খেলেন জাদেজা। দিল্লির হয়ে নর্টজে ২, রাবাদা ও দেশপান্ডে ১টি করে উইকেট শিকার করেন।

১৮০ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দিল্লির ওপেনার পৃথ্বি শ শুণ্যে ফিরলেও অপর ওপেনার শিখর ধাওয়ান ঝড়ো ব্যাট করেন। একে একে রাহান্যে ৮, আয়ার ২৩, স্টইনিস ১৪ বলে ২৪ ও ক্যারি ৪ রান করে ফিরলেও ঝড় অব্যাহত রাখা ধাওয়ান ৫৭ বলে টি২০ ক্রিকেটের –তম শতক পূর্ণ করেন। জয়ের জন্য ২০তম ওভারে ১৭ রানের প্রয়োজনে রবিন্দ্র জাদেজাকে ৩টি ছয় হাঁকিয়ে দলকে রোমাঞ্চকর জয় এনে দেন অক্সর প্যাটেল। ১৯.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৫ রান সংগ্রহ করে ৫ উইকেটের জয় তুলে নেয় দিল্লি। ধাওয়ান ৫৮ বলে ১ ছয় ও ১৪ চারে ১০১ ও প্যাটেল ৫ বলে ৩ ছয়ে ২১ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

ব্যাট হাতে ১০১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ধাওয়ান। চলতি আইপিএল আসরে এটি ২য় শতক। এর আগে শতক করেছিলেন পাঞ্জাবের লোকেশ রাহুল। ৯ম ম্যাচে এটি দিল্লির ৭ম জয়। অপরদিকে ব্যর্থতার বৃত্তে থাকা চেন্নাইয়ের ৯ম ম্যাচে ৬ষ্ঠ পরাজয়। দিল্লি শীর্ষে থাকার বিপরীতে চেন্নাইয়ের অবস্থান ৬ষ্ঠ স্থানে।