নিউজিল্যান্ডের বিপক্ষে উইন্ডিজের টেস্ট ও টি-টুয়েন্টি দল ঘোষনা- দলে জায়গা পাননি আন্দ্রে রাসেল!

21

সোহেল নবী,
ক্রিকবল প্রতিবেদকঃ

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ টি-২০ ও ২ ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। যেখানে টেস্ট দলে তেমন কোন চমক না থাকলেও টি-টোয়েন্টি দলে রয়েছে বেশ কিছু চমক। সবচেয়ে বড় কথা টি-২০ দলে জায়গা পাননি পুরো বিশ্বের টি-২০ ক্রিকেটের ফেরিওয়ালা অন্যতম সেরা অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

সবশেষ ইংল্যান্ড সফরে না যাওয়া তিন ক্রিকেটার ব্রাভো, হেটমায়ার ও কিমো পলকে এই সফরের দলে ফিরিয়েছে ক্রিকেট উইন্ডিজ। যেখানে ড্যারেন ব্রাভো শুধু টেস্ট দলে জায়গা পেলেও কেমো পল এবং শিমরন হেটমেয়ার উভয় স্কোয়াডেও বিবেচ্য হয়েছেন।

২০১৮ সালের পর আবারো উইন্ডিজদের টি-২০ দলে ফিরেছেন আন্দ্রে ফ্লেচার। দলের অন্যতম বড় চমক কাইল মায়ার্স। সবশেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বারবাডোজ ট্রাইডেন্টেসের হয়ে ৯ ম্যাচে ২২২ রান করেছেন অল রাউন্ডার কাইল মায়ার্স। বল হাতেও দারুণ ছিলেন। যেকারণে দলে সুযোগ পেয়েছ তিনিম

অন্যদিকে আন্দ্রে রাসেলের সাথে বাদ পড়েছেন লেন্ডন সিমন্স এবং ইভিন লুইসও। টেস্ট স্কোয়াডে ৬ জনকে রাখা হয়েছে রিজার্ভ স্কোয়াডে। কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নিয়ে সতর্কমূলক অবস্থানে থাকতে ইংল্যান্ড সফরের মতো রিজার্ভ স্কোয়াড এ রাখা হয়েছে ৬ ক্রিকেটারকে।

আগামী ২৭ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি দিয়ে সফর শুরু করবে ক্যারিবিয়ানরা। ১৫ ডিসেম্বর সফরের শেষ ওয়ানডে খেলবে তারা।

টেস্ট স্কোয়াড : জেসন হোল্ডার (অধিনায়ক),জেরিমি ব্লাকউড,ক্রেইগ ব্রাথওয়েট,ড্যারেন ব্রাভো,সামারাহ ব্রুকস,জন ক্যাম্পবেল,রোস্টন চেজ,রাখিম কর্নওয়েল,শেন ডরউইচ,শ্যানন গ্যাব্রিয়েল,সিমরন হেটমেয়ার,চেমার হোল্ডার,আলজারি জোসেফ,কেমো পল ও কেমার রোচ।

টি-২০ স্কোয়াড : কাইরেন পোলার্ড (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন,ডুয়াইন ব্রাভো, শেলডন কটরেল,আন্দ্রে ফ্লেচার,সিমরন হেটমেয়ার,ব্রান্ডন কিং,কাইল মায়ার্স, রোভমন পাওয়েল,কেমো পল,নিকোলাস পুরান,ওশানে থমাস, হেইডেন ওয়ালশ জুনি.ও কেসরিক উইলিয়ামস।