নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির প্রথম জয়ের দেখা পেলো বাংলাদেশ। পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটিতে বুধবার মিরপুরে টাইগারদের জয় ৭ উইকেটের বড় ব্যবধানে। আগে ব্যাট করা নিউজিল্যান্ড অলআউট হয়েছিল মাত্র ৬০ রানে। জবাব দিতে নেমে ৩০ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পেয়ে যায় স্বাগতিকরা। টি-২০ ফরম্যাটে ব্ল্যাকক্যাপসদের বিপক্ষে এটাই লাল-সবুজদের প্রথম জয়।

নিউজিল্যান্ডের দেওয়া ৬১ রানের লক্ষ্য ৭ উইকেট ও ৩০ বল হাতে রেখেই পেরিয়ে যায় বাংলাদেশ। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো টাইগাররা।

বাংলাদেশের হয়ে মামুলি লক্ষ্য তাড়া করতে নামেন নাঈম শেখ ও লিটন দাস। ইনিংসের দ্বিতীয় ও কোল ম্যাককনির করা প্রথম ওভারের প্রথম বলেই ১ রানে আউট হন নাঈম। এর ফলে অভিষেকে প্রথম বলেই উইকেট শিকারের কীর্তি গড়েন ম্যাককনি।

পরের ওভারে আজাজ প্যাটেলের বলে এগিয়ে খেলতে গিয়ে স্ট্যাম্পিং হন ১ রান করা লিটন। এরপর সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম মিলে দলকে জয়ের দিকে এগিয়ে নিতে থাকেন। ৩৩ বলে ২৫ রান করে সাকিব আউট হলে ভাঙে দুজনের ৩০ রানের জুটি।

সাকিব ইনিংস সর্বোচ্চ ২৫ রান করেন। মুশফিক ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন মাহমুদ উল্লাহ রিয়াদকে নিয়ে। ১৬ রানে মাহমুদউল্লাহ ও মুশফিক ১৪ রানে অপরাজিত ছিলেন।