পিএসএলে করাচির দূর্দান্ত জয়

209

জুবায়ের আহমেদ, ক্রিকবল নিউজ: গতকাল শুরু হয়েছে পাকিস্তান সুপার লীগ-পিএসএল। উদ্বোধনী ম্যাচে লাহোর কালান্দার্সকে হারিয়ে জয় পেয়েছিল ইসলামাবাদ ইউনাইটেড। আজ দিনের প্রথম ও টুর্নামেন্টের ২য় ম্যাচে সন্ধায় মুখোমুখি হয় করাচি কিংস বনাম মুলতান সুলতান। টসে জিতে ব্যাটিং বেছে নেয় করাচি, দুই ওপেনার লিভিংস্টোন ও বাবর আজম ব্যাট হাতে ঝড় তোলেন।

দুজনে উদ্বোধনী জুটিতে চার ছক্কার তান্ডব বইয়ে দিয়ে ১৫.৪ ওভারে ১৫৭ রানের জুটি গড়েন, লিভিংস্টোন মাত্র ৪৩ বলে ৬টি ছয় ও ৬টি চারে সর্বোচ্চ ৮২ রানের ঝড়ো ইনিংস খেলেন, বাবর আজম ৫৯ বলে ১ ছয় ও ৬ চারে ৭৭ রানের ইনিংস খেলেন, দুজনের বিদায়ের পর আর কোন ব্যাটসম্যান দুই অংকের কোটাও স্পর্শ করতে পারেনি। গ্রীণ ৩ উইকেট শিকার করেন, জুনায়েদ খান ও আন্দ্রে রাসেল ১টি করে উইকেট শিকার করেন, ৬ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে করাচি কিংস।

১৮৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে লউরি ইভানস ও শোয়েব মালিকের ব্যাটে জয়ের পথেই এগুতে থাকে মুলতান সুলতান, ইভানস ৩৯ বলে ৪৯ ও শোয়েব মালিক ২৮ বলে ৫২ রান করে ফেরার পর আর কোন ব্যাটসম্যান দাঁড়াতে না পারায় ৯ উইকেট হারিয়ে ১৭৬ রানেই শেষ হয় মুলতানের ইনিংস। ৭ রানের জয় পায় করাচি।

মোহাম্মদ আমিরের দূর্দান্ত পেস বোলিংয়েই হার মানে সুলতান, আন্দ্রে রাসেল ৫ বলে ৯, আফ্রিদি ৮ বলে ১৪ ও হাম্মাদ আজম ৬ বলে ১২ রানের ঝড়ো ইনিংস খেললে ৩ ওভারে ৪০ রানের প্রয়োজনে শেষ দুই ওভারে ২০ রানের দরকার হয় সুলতানের, কিন্তু ১৯তম ওভারে আফ্রিদি ও হাম্মাদ আজমকে আউট করে মুলতানকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে দেন আমির।

মোহাম্মদ আমির ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে ৪ উইকেট শিকার করে মুলতানকে গুড়িয়ে দিলেও ব্যাট হাতে ৪৩ বলে ৮২ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরা হন করাচি কিংসের ওপেনার লিয়াম লিভিংস্টোন।

দিনের ২য় খেলায় টসে জিতে ফিল্ডিং বেছে কোয়েটা গ্লাডিয়েটসর, কোন উইকেট না হারিয়ে ১৩ রান সংগ্রহ পেশোয়ার জালমীর।