ফিফা-এএফসির যৌথ বাছাইপর্বের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বাফুফে

292

ফিফা বিশ্বকাপ ২০২২ এবং এএফসি এশিয়ান কাপ ২০২৩ যৌথ বাছাইপর্বের অবশিষ্ট চার ম্যাচের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বিএফএফ) গতকাল আনুষ্ঠানিকভাবে ৩৬ সদস্যের একটি প্রাথমিক দল ঘোষণা করেছে।

হেড কোচ জেমি ডে বলেন, “আজ (রবিবার) স্কোয়াড ঘোষণা করা হয়েছে । আমরা নির্বাচিত খেলোয়াড়দের নিয়ে ক্যাম্প শুরুর অপেক্ষায় আছি। ৫ ই আগস্ট থেকে ক্যাম্প শুরু হবে এবং আগস্টের মাঝামাঝি সময়ে বিদেশী স্টাফেরা যোগ দেবেন। এরমধ্যে কায়সার এবং অন্যান্য কোচরা ক্যাম্প শুরু করে দেবেন। আমরা স্কোয়াডে কিছু নতুন খেলোয়াড় এনেছি এবং অপেক্ষায় আছি তারা কেমন করে সেটা দেখা জন্য। আশা করি নতুন এবং পুরাতন মিলিয়ে ৩৫ জনের এই দলটা ভাল দল হবে। আমরা তাদের সকলকে স্বাগতম জানার অপেক্ষায় রয়েছি আশা করি, এটি একটি ভাল ক্যাম্প হতে যাচ্ছে।”

সুযোগ প্রাপ্তরা হলেন-

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান ও পাপ্পু হোসেন।

ডিফেন্ডার: তপু বর্মন, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, তারিক রায়হান কাজী ও মনজুরুর রহমান মানিক।

মিডফিল্ডার: আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, মোহাম্মদ আরিফুর রহমান, রিয়াদুল হাসান, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও নাজমুল ইসলাম রাসেল।

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, মো. আবদুল্লাহ, ম্যাথিউজ বাবলু ও সুমন রেজা।