সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ওয়ানডে ম্যাচের ঢাকাতে শেষ দুইটি। বাকি ম্যাচটি হবে চট্টগ্রামে। চট্টগ্রামের ম্যাচ হাতে রেখেই ঢাকতেই সিরিজ জয় করে নিলো বাংলাদেশ ক্রিকেট দল। এখন টাইগারদের লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ কে হোয়াইটওয়াশ করা।

ওয়েস্ট ইন্ডিজ দলের কথা শুনলেই চার ছক্কার ফুলঝুড়ির কথা মনে হবে ক্রিকেটপ্রেমীদের। ক্রিস গেইল, পোলার্ড, ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরাণ সহ বহু খেলোয়াড় রয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলে। কিন্তু বাংলাদেশে এক ঝাক তরুন ক্রিকেটার নিয়ে সফর করলো উইন্ডিজ দল। জেসন মোহাম্মেদ, জশুয়া ডি সিলভা, এনক্রুমা বোনের, রভম্যান পাওয়েল, জামার হ্যামিলটন, রেমন রিফার অপরিচিত কিছু নাম। যাদের শুরুই হলো বাংলাদেশের বিপক্ষে।

প্রথম ম্যাচ বাংলাদেশ টসে জিতে উইন্ডিজ কে ব্যাটিং করতে আমন্ত্রণ করে এবং তরুন উইন্ডিজ দল ১২২ রানে অল আউট হয়ে যায়। মাত্র ৩৩.৫ ওভারে ব্যাট করে ৬ উইকেটে জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় ওয়াডে উইন্ডিজ দল টসে জিতে ব্যাটিং করে। কিন্তু তারা ৪৩. ৪ ওভার বল খেলে করেন ১৪৮ রান। বাংলাদেশ তা করেন ৩৩.২ ওভারে এবং ৭ উইকেট জয় নিয়ে সিরিজ জয় নিশ্চিত করেন তামিমরা। চলতি সিরিজের ৩য় ও শেষ ওয়ানডে ম্যাচ খেলতে চট্টগ্রাম নিরাপদে চট্টগ্রাম পৌছলো টিম টাইগার।

উল্লেখ্য আগামী ২৫ জানুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে উইন্ডিজ সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে।