ক্রিকবল ডেস্কঃ

করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে চারদিকে। বাংলাদেশ করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলা করতে খাচ্ছে হিমশিম। কবে নিয়ন্ত্রণে নিয়ে আসতে পারবে করোনা ভাইরাস তা বলা কঠিন। সাময়িক নিয়ন্ত্রণে নিয়ে আসতে পারলেও এর সংক্রমণ থেকে যেতে পারে দুই তিন বছর এমনটাই বলেছেন বিশেষজ্ঞরা।

সব ধরনের ক্রিকেট থেকে দূরে আছে আইসিসি। তবুও চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্রিকেট ফেরাতে। আগামী আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশের মাঠিতে টেস্ট সিরিজ খেলতে আসার কথা ছিলো নিউজিল্যান্ডের। কিন্তু করোনা ভাইরাস মহামারী পরিস্থিতির কোন উন্নতি না ঘটায় নিউজিল্যান্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড মিলে সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড আজ এক বিজ্ঞপ্তিতে সিরিজ স্থগিত নিশ্চিত করেছেন। করোনা ভাইরাস বর্তমানে বাংলাদেশে যে পরিস্থিতিতে আছে তাতে আগস্টে সিরিজ আয়োজন করা কঠিন হবে বলে মনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। খেলোয়াড়, স্টাপদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে ঝুকি নিতে চাচ্ছে না কোন দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড একমত থাকায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড প্রধানকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট।

এখন পর্যন্ত বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ বিশ হাজারের উপরে এবং মৃত্যুর সংখ্যা ১৫০২ জন। বর্তমানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্যাপ্টেন মাশরাফি বিন মোর্তুজা, সাবেক খেলোয়াড় নাফিস ইকবাল, ও জাতীয় দলের খেলোয়াড় নাজমুল ইসলাম অপু করোনা ভাইরাসে আক্রান্ত আছেন।