বাংলাদেশ দলের লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের বাবা আবদুল কুদ্দুস মারা গেছেন। বৃহস্পতিবার রাতে ঢাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬২ বছর। বিপ্লবের বাবার মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিপ্লবের বাবা দীর্ঘদিন ধরে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। বছরখানেক আগে একবার শ্বাসকষ্ট নিয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তিও ছিলেন তিনি। অবশেষে রাজধানীর ঢাকায় মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিল ৬২ বছর।

আমিনুল ইসলাম বিপ্লব অল্প দিনেই বেশ নজর কাড়েন। দেশের লেগ স্পিন সংকটের ত্রাতা হয়ে ওঠার সম্ভাবনাও তার মধ্যে দেখেন অনেকে। জাতীয় দলের সঙ্গী বিপ্লব অনেক দিন ধরেই, বিশেষত টি-টোয়েন্টি সিরিজে। জিম্বাবুয়ের বিপক্ষে তাদের মাটিতে সিরিজেও বাংলাদেশ দলের সঙ্গে আছেন তিনি।

এই মুহূর্তে টি-টোয়েন্টি স্কোয়াডের সঙ্গে জিম্বাবুয়ে অবস্থান করছেন বিপ্লব। চলতি সফরে দলের সঙ্গে থাকলেও একটি ম্যাচও খেলতে পারেননি তিনি। এমন সময়ে বাবাকে হারানোর দুঃসংবাদ শুনে দেশে ফিরতে হচ্ছে এই লেগস্পিনারকে।

২১ বছর বয়সী স্পিন অলরাউন্ডার বিপ্লব বাংলাদেশের হয়ে এ পর্যন্ত ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। উইকেট নিয়েছেন ১০টি। গড় ১৭.৬০।

উঠতি এই ক্রিকেটারের বাবার মৃত্যুতে ক্রিকবল পরিবার গভীর শোক প্রকাশ এবং আত্মার মাগফেরাত কামনা করছে।