ব্র্যাভোর সঙ্গী হতে যাচ্ছেন সাকিব আল হাসান

277

অন্যান্য যে কোন ফরম্যাটের চাইতে টি-২০ ক্রিকেটে অল-রাউন্ডারদের প্রতিযোগিতাটা একটু বেশি। বেশি কারন এখানে অনেক অনিয়মিত বোলারও ভাল বল করছে আবার ব্যাট হাতে রান করে অলরাউন্ড পারফরম্যান্স দেখাচ্ছে। তবে তার মধ্যেও কেউ কেউ নিজেদের নিয়ে যাচ্ছেন অন্যরকম উচ্চতায়।

এই যেমন উইন্ডিজ চ্যাম্পিয়ন ক্রিকেটার ডোয়াইন ব্র্যাভো। টি-২০ ফরম্যাটে এই উইন্ডিজ ক্রিকেটার রয়েছেন এমন একটি অলরাউন্ডিং এলিট ক্লাবে যেখানে তার সঙ্গী বলতে এখনো কেউ নেই। আর সেটি হচ্চে ৪০০০ রান ও ৩০০ উইকেট নেয়ার কীর্তি। ব্র্যাভো ছাড়া অন্য কোন ক্রিকেটার এখনো এই ক্লাবে প্রবেশ করতে পারেন নি।

তবে শীঘ্রই সঙ্গী পেতে যাচ্ছেন ব্র্যাভো। তার এই ক্লাবে প্রবেশের দরজায় কড়া নাড়ছেন বাংলাদেশ টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্তমানে সাকিবের টি-২০ রান সংখ্যা ৩৯৮০ এবং গত ম্যাচের ২ উইকেটসহ তার উইকেট সংখ্যা ২৯৬.
আর মাত্র ২০ রান ও ৪ উইকেট পেলেই দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ব্র্যাভোর ক্লাবে ঢুকে যাবেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিব যে ধরনের ক্রিকেট খেলছেন এবং যে ফর্মে আছেন তাতে ধরে নেয়া যায় ২-৩ ম্যাচের মধ্যেই এই ক্লাবে প্রবেশ করতে যাচ্ছেন তিনি। শুভ-কামনা রইল সাকিবের জন্য।

তবে ব্র্যাভো ধরতে হলে অনেক কষ্ট করতে হবে সাকিবকে। কারন ৫৫৮২ রান ও ৪১৩ উইকেট নিয়ে ব্যবধানটা অনেক বাড়িয়ে রেখেছেন তিনি। তাছাড়া যে কোন দেশের টি-২০ লীগে তাকে হটকেক হিসেবেই গণ্য করা হয়। তাই বলা যায় ব্র্যাভোর ক্লাবের সঙ্গী হলেও ব্র্যাভোর সাথে প্রতিযোগিতায় যেতে এখনো অনেক পথ পাড়ি দিতে হবে সাকিবকে।