টি-টোয়েন্টি বিশ্বকাপের বাচাই মঞ্চটা শুরু হয়েছিল স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে। দুটি শুরুই বিষাদময় টাইগারদের। বাচাই পর্ব পেরিয়ে আজ মূল মঞ্চে শ্রীলঙ্কার বিপক্ষে হারের মধ্যে দিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু করল টিম টাইগাররা।

টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় বাংলাদেশ। লিটন নাঈম দারুন শুরু এনে দিলে পাওয়ারপ্লেতে দারুন এসিস্ট পায় বাংলাদেশ। নাঈমের নির্ভরশীল ব্যাটিং তার সাথে যুগ হয় মুশফিকুর রহিমও। নাঈম করেন ৫৭ বলের বিনিময়ে ৬২ রান এবং মুশফিকুর রহিম খেলেন দ্রুত ইনিংস। ঝলমলে ৫৭ রানের ইনিংস সাজান মাত্র ৩৭ বলের বিনিময়ে। দলীয় স্কোর দাঁড়ায় ৪ উইকেট হারিয়ে ১৭১।

শ্রীলঙ্কার ব্যাটিংয়ে শুরুতেই আঘাত হানেন নাসুম আহমেদ। প্রথম ওভারেই বোল্ড করেন কুসাল পেরেরাকে। অত:পর আসালংকা-রাজাপাকসার দায়ীত্বশীল ব্যাটিংয়ে জয়ের বন্দরে পৌছে যায় শ্রীলঙ্কা। আসালংকা খেলেন ইনিংস সেরা ৮০ রান আর রাজাপাকসে ৫৩ রান।

ম্যাচ শেষে সংবাদসম্মেলনে মাহমুদউল্লাহ বলেন “আমি মনে করি ১৭১ রান জয়ের জন্য যথেষ্ট ছিল। লিটন দাস ও নাঈম শেখ ভালো শুরু এনে দিয়েছিল। মুশফিকুর রহিম দুর্দান্ত ইনিংস খেলেছে। ১০ম ওভার পর্যন্ত আমরা ম্যাচে ছিলাম। এরপর সবকিছু বদলে যায়। পরের ম্যাচে এই ভুলগুলো শুধরাতে হবে।”