রাজশাহীতে সেন্ট্রাল জোনের প্রথম ইনিংসে করা ৫৪৬ রানের বিপরীতে এখন ব্যাট করছে ইস্ট জোন। এর আগে আব্দুল মজিদের ডাবল সেঞ্চুরি ও সাদমান ইসলামের সেঞ্চুরির সুবাদে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে সেন্ট্রাল জোন। এই ম্যাচে গতকাল (মঙ্গলবার) প্রথম দিনেই আব্দুল মজিদ সেঞ্চুরি করেছিলেন। তবে পায়ের পড়ায় ১৫৯ রানে ‘আহত অবসর’ নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল তাকে। সেখান থেকে আজ দ্বিতীয় দিনে আবার ব্যাটিংয়ে নেমে ডাবল সেঞ্চুরি করেছেন ২৭ বছর বয়সি এই ব্যাটসম্যান।

বিসিএলের শেষ রাউন্ডে ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেছেন মজিদ। ম্যাচের দ্বিতীয় দিন বুধবার দলের সাত উইকেট পড়ে যাওয়ায় তার ডাবল সেঞ্চুরি নিয়ে জেগেছে শঙ্কা। তবে অষ্টম উইকেটে মোহাম্মদ শরীফ মজিদকে দিয়েছেন দারুণ সঙ্গ। লাঞ্চের আগে শরীফের সঙ্গে অবিচ্ছিন্ন ৫০ রানের জুটি গড়ার পথেই মজিদ পেয়ে যান প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। ২০৫ রান করে আউট হয়েছেন তিনি। এর আগে ২০১৪-১৫ জাতীয় ক্রিকেট লিগে ফতুল্লায় ঢাকা বিভাগের হয়ে ঢাকা মেট্রোর বিপক্ষে করেছিলেন ক্যারিয়ার সেরা অপরাজিত ২৫৩।

এদিকে মজিদের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড় গড়া সেন্ট্রাল জোনের জবাব দিতে নেমে এই প্রতিবেদন লিখা পর্যন্ত লিটন দাসের ৫৮ রানের অপরাজিত ইনিংসে ২ উইকেটে ১১০ রানে ব্যাট করছে ইস্ট জোন। আউট হয়েছেন ইস্ট জোনের অধিনায়ক মুমিনুল হক ও মেহেদি মারুফ।