মিজানুর রহমানের ক্রিকেট ক্যারিয়ারের বিস্তারিত

240

ঘরোয়া ক্রিকেটের পরিচত মুখ ও তারকা ব্যাটসম্যান মিজানুর রহমান। ২০০৮ সাল থেকে আইসিসি স্বীকৃত ক্রিকেট খেলা এই ব্যাটসম্যান ঘরোয়া ক্রিকেটের সবকটি আসরে আলো ছড়ানো পারফর্ম করে এখন জাতীয় দলে জায়গা করে নেওয়ার অপেক্ষায়। ২০১৮ সালে দুর্দান্ত পারফর্ম করে জাতীয় দলে সুযোগের সম্ভাবনা তৈরী হলেও শেষ পর্যন্ত জায়গা না হলেও বাংলাদেশ এ দলে খেলছেন নিয়মিতই। সেখানেও ব্যাট হাতে পারফর্ম করছেন তিনি।

২০০৮ সাল থেকে প্রথম শ্রেণীর ক্রিকেট খেলা মিজানুর রহমান ৬৭টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ১১ সেঞ্চুরী ও ১১ ফিফটিতে ১৭৬ রান বেস্টে ৩৬২৬ রান করেছেন। একই বছর থেকে লিষ্ট এ খেলা মিজান ৬৯ ম্যাচে ১১৫ রান বেস্টে ৪ সেঞ্চুরী ও ৯ ফিফটিতে ২০০৪ রান করেছেন।

বিপিএলের দূরন্ত রাজশাহী, খুলনা রয়েল বেঙ্গল ও ঢাকা ডায়নামাইটসের খেলা সহ ২৪টি টি২০ ম্যাচে ৬৫ রান বেস্টে ২ ফিফটিতে ৩২৫ রান করেছেন।

তিন ফরম্যাটেই ব্যাট হাতে নিজের সামর্থ্যরে প্রমাণ দেওয়া মিজানুর রহমান প্রথম শ্রেণীর ক্রিকেটে ২০১৮ সালের ঢাকা প্রিমিয়ার লীগ ও জাতীয় লীগে ব্যাট হাতে আলো ছড়ানো পারফর্ম করে জিম্বাবুয়ে সিরিজে জায়গা করে নেওয়ার জোড়ালো সম্ভাবনা তৈরী হলেও শেষ পর্যন্ত জায়গা হয়নি।

রাজশাহী বিভাগের এই ওপেনার ব্যাটসম্যান করোনা মহামারির কারনে বন্ধ হয়ে যাওয়া সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লীগে খেলেছেন ব্রাদার্স ইউনিয়নের হয়ে।

আজ মিজানুর রহমানের জন্মদিন। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইল। প্রত্যাশা থাকবে করোনা মহামারি শেষে পুনরায় মাঠে ক্রিকেট গড়ালে ঘরোয়া ক্রিকেটে দূর্দান্ত পারফর্ম করে জায়গা করে নেবেন কাঙ্খিত জাতীয় দলে।