মেসিকে দলে বেড়ানোর চেষ্টায় এগিয়ে ৩ দল!

275


২০০১ সালে কিশোর মেসির সাথে বার্সার চুক্তির পর একই ক্লাবে কাটিয়েছেন দীর্ঘ ২০ বছর। ফুটবলের ২০১৯-২০ মৌসুম থেকেই বার্সার সাথে মিলছিল না মেসির। ক্লাবের কিছু শর্তের সাথে মেসি এবং মেসির কিছু শর্তের সাথে একমত হয়ে মেনে পারেনি বার্সা। ফলশ্রæতিতে তখন থেকেই শুরু হয় সম্পর্কের অবনিত। আর সর্বশেষ চ্যাম্পিয়ন লীগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের সাথে ৮-২ গোলে পরাজয়ের পর মেসির ক্লাব ছাড়ার গুঞ্জন ডালপালা মেলে থাকে।


বার্সার প্রেসিডেন্ট জোসেফ বার্তেম্যু জানিয়েছিলেন দলে আমুল পরিবর্তন আনা হবে। তবে সেখানে মেসিকে বিক্রির পরিকল্পনা থাকতে পারে তা ভাবনারও বাহিরে ছিলো। বিষয়টি আঁচ করতে পেরে বার্সা মেসিকে বিক্রির ঘোষণা দেওয়ার আগেই মেসিই জানিয়েছেন, তিনি আর থাকতে চান না বার্সায়। গত মঙ্গলবার এক ফ্যাক্স বার্তার মাধ্যমে ফ্রি এজেন্টে অন্য কোনো ক্লাবে নাম লেখানোর কথা বার্সেলোনাকে মেসি জানিয়েছেন। এই খবর প্রকাশের পরই বড় বড় ক্লাব মেসিকে দলভুক্ত করার জন্য দৌড়ঝাপ শুরু করে দিয়েছে।


মেসিকে দলে বেড়াতে আগ্রহী দলগুলোর মধ্যে সবচেয়ে এগিয়ে তিনটি ক্লাব। এমনটাই জানিয়েছেন স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। তাদের পর্যালোচনা মতে মেসিকে দলভুক্ত করতে সবচেয়ে বেশি এগিয়ে আছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি, ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান ও ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।


মেসির দল ত্যাগের খবর প্রকাশের পরই বার্সা ও মেসি ভক্তদের হতাশা ঝড়েছে। বার্সেলোনার অফিসের সামনে দিনরাত অবস্থান করছে মেসি ভক্তরা। প্রিয় ফুটবলার যেনো বার্সা ত্যাগ না করেন, এমনটাই তাদের আকুতি। তবে শেষ পর্যন্ত কি ঘটছে ফুটবল বিশ্বের এখন দৃষ্টি সেদিকেই।