মোস্তাফিজ ভাই,সাইফুদ্দিন ভাইদের থেকে অনেক কিছু শিখছিঃ শরিফুল ইসলাম!

551

সোহেল নবী,
ক্রিকবল প্রতিবেদকঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতাতে পেসারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন শরিফুল ইসলাম। দেশকে কাপ এনে দিয়ে এবার জাতীয় দলে জায়গা করে নেওয়ার চ্যালেঞ্জে নেমেছেন তিনি। তাইতো জাতীয় দলের ক্রিকেটারদের সাথে চলমান বিসিবি প্রেসিডেন্টস কাপে তামিম একাদশের হয়ে খেলছেন।

অধিনায়ক তামিম ইকবাল ছাড়াও এই দলে আছেন বেশ কয়েকজন তারকা পেসার। মোস্তাফিজ-সাইফুদ্দিনের মতো পেসারদের সাথে নিয়মিত কথা বলছেন শরিফুল। তাদের থেকে জাতীয় দলের অভিজ্ঞতা অর্জন করেছেন তিনি। সেই সাথে শিখছেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে কিভাবে গড়ে উঠা যায়।

গতকাল বিসিবির দেয়া ভিডিও বার্তায় শরিফুল বলেন, “আমি তামিম ভাইয়ের দলে খেলছি। উনি বর্তমান জাতীয় দলের অধিনায়ক। উনি আমাকে অনেক কিছু বলেন, পরামর্শ দেন বোলিংয়ের সময় বা নেট করার সময়। উনি অনেক কিছু শেয়ার করেন ব্যাটসম্যানের দুর্বল দিক নিয়ে। মোস্তাফিজ ভাই আছেন আমাদের দলে, সবসময় উনাকে প্রশ্ন করি, উনি সুন্দর করে শিখায়, বোঝায়।”

“সাইফউদ্দিন ভাই আছে, উনাকেও বলি যে ভাই বিপিএল বা জাতীয় দলে ব্যাটসম্যানরা কোথায় দুর্বল থাকেন বেশি? এসব জানার ইচ্ছে, উনাদের কাছ থেকে শুনি। তারাও বলেন, শেয়ার করেন। খুব ভালো লাগতেছে যে তাদের কাছে কিছু জানতে চাইলে সাথে সাথে বলেন, সুন্দর করে বুঝিয়ে দেন। এসব শেয়ার করতে পারা ভালো লাগে।”