যেখানে সাকিবই একমাত্র!

204

পারভেজ আহমেদ, ক্রিকবল নিউজঃ গতপরশু আইপিএলের দ্বিতীয় ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনে খেলতে নামেন স্বাগতিক “কলকাতা নাইট রাইডার্স” এবং “সানরাইজারস হায়দ্রাবাদ”। অংশ নেয়া দু’টি দলই সাকিবের প্রিয়। কারন একটি তার সাবেক দল এবং অন্যটি তার বর্তমান দল।

আর সাবেক দলের বিরুদ্ধে গতকালকের এই ম্যাচটিতেই সাকিব এবারের আসরে এখন পর্যন্ত তার সবচেয়ে উজ্জ্বল পারফরম্যান্স প্রদর্শন করলেন। বল হাতে ৪ ওভারে মাত্র ২১ রান তুলে নেন বিপক্ষ দলের সবচেয়ে দুই ব্যাটসম্যান ক্রিস লিন এবং সুনিল নারিনের উইকেট। ফিল্ডিংয়ে নেন দুটি অসাধারন ক্যাচ যার মধ্যে ছিল লিনকে কট এন্ড বোল্ড করার দৃশ্য। এরপর ব্যাট হাতে মিডল অর্ডারে নেমে ২১ বলে ২৭ রানের অনবদ্য ও কার্যকরী ইনিংস। তাছাড়া বল হাতে করেছেন ১১ টি ডট বল।

আর এই পারফরম্যান্স করতে গিয়ে সাকিব অর্জন করে নিয়েছেন একটি অসাধারন আইপিএল রেকর্ড। মাত্রই সপ্তম ক্রিকেটার হিসেবে আইপিএলে একই ম্যাচে ২৫+ রানের সাথে ২টি উইকেট এবং ২টি ক্যাচ নেয়ার কীর্তি গড়লেন এই টাইগার।

তাছাড়া এ ম্যাচে ব্যাটিংয়ের সময় যখন তার রান ৮ তখনই তিনি পূর্ণ করেন যে কোন ধরনের টি-২০ ক্রিকেটে ৪০০০ রান করার মাইলফলক।

আইপিএলের সপ্তম হলেও হায়দ্রাবাদের হয়ে সাকিবই প্রথম ক্রিকেটার যিনি এই কীর্তি অর্জন করলেন। তিন ম্যাচেই উজ্জ্বল সাকিব এরই মধ্যে হায়দ্রাবাদের মধ্যমনিতে পরিণত হয়েছেন।

সাকিবের আগে যারা এই কীর্তি করে দেখিয়েছেন তারা হলেনঃ সৌরভ গাঙ্গুলী,সুরেশ রায়না,রবীন্দ্র জাদেজা,আন্দ্রে রাসেল, বেন স্টোকস এবং জেপি ডুমিনি।