এইচ এম কাওসার;ক্রিকবল ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় ইতিহাস গড়তে ২৪ বলে দরকার ছিল মাত্র ১ রান। উইকেটে ছিলেন লোয়ার অর্ডার রাকিবুল এবং অধিনায়ক আকবর আলি। ভারতের স্পিনার আনকোলকারের বল ডিপ মিড উইকেটে পাঠিয়ে সোজা দৌড় রাকিবুল হাসানের। আকবর আলী পৌঁছে গেলেন আরেক প্রান্তে। ইতিহাস লিখে নিলে বাংলাদেশের অনু-১৯ ক্রিকেট দল। প্রথমবার বাংলাদেশ জিতল আইসিসি কোনো ইভেন্টে ট্রফি। সেই বাঁহাতি স্পিনার রাকিবুল পেলেন এইবারের বিশ্বকাপে নেতৃত্ব।

২০২২ ওয়েস্ট ইন্ডিজে অনু-১৯ বিশ্বকাপের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন প্রান্তিক নওরোজ নাবীল। ২০২০ সালে বিশ্বকাপ খেলা তিন ক্রিকেটার আছেন এই বিশ্বকাপে। রাকিবুল, নাবিলের সঙ্গে আছেন পেসার বোলিং অলরাউন্ডার তানজিম হাসান সাকিব।

একনজরে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড.

রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, এসএম মেহরব হোসেন, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মণ্ডল, মোহাম্মদ আশিকুর জামান, তানজিম হাসান সাকিব ও নাইমুর রহমান নয়ন।

১৬ জানুয়ারি ২০২২ – বাংলাদেশ বনাম ইংল্যান্ড
২০ জানুয়ারি ২০২২ – বাংলাদেশ বনাম কানাডা
২২ জানুয়ারি ২০২২ – বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরাত।