রাতে মাঠে গড়াচ্ছে সিপিএলের ফাইনাল

150

করোনা কালে শুরু হওয়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ ২০২০ আজ রাতে সেন্ট লুসিয়া জোকস বনাম ত্রিনিবাগো নাইট রাইডার্সের মধ্যকার ফাইনাল দিয়ে পর্দা নামছে। বাংলাদেশ সময় ৮.০০ মাঠে গড়াবে ম্যাচটি।

উইন্ডিজের হয়ে দুইবারের টি২০ বিশ্বকাপজয়ী অধিনায়ক তারকা অলরাউন্ডার ড্যারেন সামি। অপরদিকে বর্তমান ক্যারিবিয়ান অধিনায়ক তারকা অলরাউন্ডার কাইরণ পোলার্ড। নাইট বনাম লুসিয়ার লড়াইয়ের পাশাপাশি দুই অধিনায়কের লড়াইও হবে আজ। সাবেক বর্তমানের লড়াইয়ে দলগত ও ব্যক্তিগত পারফম্যান্সে এগিয়ে পোলার্ড ও ত্রিনিবাগো। গ্রুপ পর্বের ১০ ম্যাচেই জয়লাভ করে সেমিতেও বড় জয় তুলে নিয়েছে নাইটরা। অপরদিকে গ্রুপ পর্বে ১০ ম্যাচের ৬টিতে জয়লাভ করা সেন্ট লুসিয়া সেমিফাইনালে গায়ানামাকে মাত্র ৫৫ রানে অলআউট করে দিয়ে নিজেরা মাত্র ২৭ বলের ঝড়ে গায়ানাকে হারিয়ে হারিয়েছে ১০ উইকেটের বড় ব্যবধানে।

দুই সেরা দলই ফাইনালে উঠে বলে ফাইনালে কোন দলকে এগিয়ে রাখার তেমন সুযোগ না থাকলেও সিপিএলের সেমিফাইনাল পর্যন্ত ম্যাচের পারফর্ম্যান্স বিবেচনায় এগিয়ে থাকবে পোলার্ডের নাইট রাইডার্স। সিমন্স, নারিন, পোলার্ড, ড্যারেন ব্রাভো, ডিজে ব্রাভো, আকিল হোসেন, কলিন মনরো ও সিকান্দার রাজাদের নিয়ে গড়া নাইটরা দুর্দান্ত ক্রিকেট খেলছে। অপরদিকে ড্যারেন সামির সেন্ট লুসিয়ায় কর্ণওয়াল, মার্ক দেয়াল, ফ্লেচার, মোহাম্মদ নবী, রোস্টন চেজদের নিয়ে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বপ্ন দেখছে।

সিপিএলের ইতিহাসে ২০১৫, ২০১৭ ও ২০১৮ সালে তিনবার চ্যাম্পিয়ন হয়েছে ত্রিনিবাগো নাইট রাইডার্স। নাইটরা ৪র্থ শিরোপা জয়ের উদযাপনে মেতে উঠবে নাকি নাইটদের থামিয়ে দিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতবে সেন্ট লুসিয়া জোকস দৃষ্টি এখন সেদিকেই।