রাতে রাজশাহী-চট্টগ্রামের ফাইনালের লড়াই

357

জুবায়ের আহমেদ, ক্রিকবল নিউজ: শেখ হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল ২০১৯/২০ এর উৎসব। দীর্ঘদিনের ক্রিকেটীয় আনন্দ উৎসবের পরিসমাপ্তি ঘটতে যাচ্ছে আজ ২য় কোয়ালিফায়ার ম্যাচ এবং ১৭ তারিখের ফাইনাল দিয়ে। যে দলই চ্যাম্পিয়ন হোক না কেনো, বঙ্গবন্ধু বিপিএল পাচ্ছে নতুন চ্যাম্পিয়ন। প্রথমবারের মতো বিপিএলের ফাইনালে উঠেছে খুলনা টাইগার্স। রাজশাহী ও চট্টগ্রাম পূর্বে ফাইনাল খেললেও শিরোপা জেতা হয়নি তাদের, আজ দুই দলই জয় নিয়ে ফাইনালে উঠে শিরোপা জিততে চাইবে।

পয়েন্ট টেবিলের ২য় স্থানে থাকায় ১ম কোয়ালিফায়ার খেলে রাজশাহী। খুলনার সাথে সে ম্যাচে ২৭ রানের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রাসেল বাহিনীকে। গ্রæপ পর্বের ম্যাচে দুর্দান্ত খেলে এবার শিরোপার অন্যতম দাবীদার হলেও দলটির অলরাউন্ডার সহ যোগ্য ক্রিকেটারদের ঠিক মতো ব্যবহার করতে পারেননি আন্দ্রে রাসেল। প্রথম কোয়ালিফায়ারে মাত্র ১৫৯ রানের লক্ষ্যও ছুতে পারেনি রাজশাহী, মোহাম্মদ আমিরের বোলিং তোপে শুরু থেকেই ম্যাচ থেকে ছিটকে যাওয়ার পর শোয়েব মালিকের রোমাঞ্চকর ব্যাটিংয়ে যা একটু লড়াই করে। অপর দিকে পয়েন্ট টেবিলে ৩য় ও ৪র্থ স্থানে থাকা ঢাকা ও চট্টগ্রামের এলিমিনেটর ম্যাচে ঢাকাকে উড়িয়ে দেয় চট্টগ্রাম, দলটির সকল ক্রিকেটাররাই আছেন দুর্দান্ত ফর্মে। বিশেষ করে ইউনিভার্স বস গেইলের উপস্থিতিই দলটির বড় প্রেরণা, পাশাপাশি ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, জিয়াউর রহমান, রুবেল হোসেন, মেহেদী হাসান রানারা দূর্দান্ত এবার বিপিএলে।

আজ সন্ধ্যা ৬.৩০ ঘটিকায় মিরপুরে ২য় কোয়ালিফায়ার ম্যাচে ফাইনালের লক্ষ্যে মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম রাজশাহী রয়্যালস। জয়ী দল ফাইনালে খুলনা টাইগার্সের মুখোমুখি হবে আর পরাজিত দল ৩য় স্থান অর্জনের মাধ্যমেই বিদায় নেবে।