রান আউটে শতক বঞ্চিত আফিফ

107

প্রেসিডেন্ট কাপ ২০২০ এর ৪র্থ ম্যাচে রিয়াদ একাদশের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ২৬৪ রানের বড় সংগ্রহ গড়েছে শান্ত একাদশ। এটি এ পর্যন্ত টুর্নামেন্টে সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

মিরপুরে টসে হেরে ব্যাট করতে নামে শান্ত একাদশ। শুরুতেই রুবেল হোসেনের বোলিং তোপে পরে সৌম্য ৮, শান্ত ৩ ও সুমন খানের বলে পারভেজ হোসাইন ইমন ১৯ রান করে ফিরলে ৩১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পরা দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও আফিফ। ৪র্থ উইকেটে দুজন ১৪৭ রানের জুটি গড়েন। ব্যক্তিগত শতকের দিকে এগুতে থাকা আফিফ মুশফিকুর রহিমের সাথে ভুলবুঝাবুঝিতে রান আউট হয়ে ফেরেন ৯৮ রানে। ১০৮ বলে ১ ছয় ও ১২ চারে এ ইনিংস খেলেন আফিফ। মুশফিক ৯২ বলে ১ চারে ৫২ রান করে ফেরেন। তৌহিদ হৃদয় ও ইরফান ব্যাট হাতে ঝড় তোলেন। তৌহিদ ২৯ বলে ২ চারে ২৭ রান করে ফিরলেও মাত্র ৩১ বলে ২ ছয় ও ৪ চারে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন ইরফান শুক্কুর।

৮ উইকেট হারিয়ে ২৬৪ রানের বড় সংগ্রহ গড়ে শান্ত একাদশ। রিয়াদ একাদশের হয়ে ১০ ওভারে ৫৩ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন রুবেল হোসেন। ১০ ওভারে ৬০ রান দিয়ে ২ উইকেট শিকার করেন ইবাদাত হোসাইন। ৯ ওভারে ৫০ রান দিয়ে ১ উইকেট শিকার করেন সুমন খান।

ইনিংস বিরতী শেষে জয়ের জন্য ২৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে রিয়াদ একাদশ। ইতিমধ্যে দুই দলই একটি করে জয় তুলে নিয়েছে। আজ জয়ী দল ফাইনালের পথে অনেকটাই এগিয়ে যাবে।