শান্ত আশরাফুলে রাজশাহীর বড় জয়

187

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০ এর তৃতীয় ম্যাচে শক্তিশালী জেমকন খুলনাকে ৬ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় তোলে নিয়েছে রাজশাহী। দলের হয়ে ৩৪ বলে ৫৫ রান করেন শান্ত, আশরাফুল ২২ বলে ২৫ রানে অপরাজিত থাকেন।

মিরপুরে টসে জিতে ব্যাট করতে নামা খুলনা শুরু থেকেই চাপে পরে। শুরুতে কায়েস গত ম্যাচের মতো শুন্যে ফেরেন। বিজয় ঝড় তোললেও ২৪ বলে ৩ চার ১ ছয়ে ২৬ রান করে ফেরেন। সাকিব ৯ বলে ১২, মাহমুদউল্লাহ ৭ ও জহুরুল ১ রানে ফিরলে মাত্র ৫১ রানে ৫ উইকেট হারালে বড় সংগ্রহের আশা শেষ হয়ে যায় খুলনার।

৬ষ্ঠ উইকেটে জুটি বেঁধে দলকে এগিয়ে নেন আরিফুল ও শামিম। শামিম ঝড়ো ব্যাট করে ২৫ বলে ৩ চার ২ ছয়ে ৩৫ রান করে ফেরেন। ১০০ রানে ৬ উইকেট হারানোর পর ঝড় তোলেন আরিফুল। শহিদুল ইসলামকে নিয়ে জুটি বেঁধে দলকে ১৪৬ রানের সংগ্রহ এনে দেন। আরিফুল ৩১ বলে ৩ ছয়ে ৪১ রান করেন। শহিদুল ১২ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন।

রাজশাহীর হয়ে ২ উইকেট শিকার করেন মুকিদুল মুগ্ধ। ১টি করে উইকেট শিকার করেন মেহেদী, ইবাদাত ও আরাফাত সানি।

১৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অধিনায়ক শান্তর জড়ো ফিফটির পর আশরাফুলের দায়িত্বশীল ব্যাটিংয়ে ১৭.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে ৬ উইকেটের বড় জয় তোলে নেয় রাজশাহী।

৩৪ বলে ৫৫ রান করে শান্ত আউট হলেও আশরাফুল ২২ বলে ২৫ রানে অপরাজিত থাকেন। রনি তালুকদার ২০ বলে ২৬, ফজলে রাব্বি ১৬ বলে ২৪ রান করেন। ৭ বলে ১১ রান করে আশরাফুলের সাথে অপরাজিত থাকেন সোহান। খুলনার হয়ে রিশাদ ২, আল-আমীন ও শহিদুল ১টি করে উইকেট শিকার করেন।

এটি রাজশাহীর টানা দ্বিতীয় জয়, অপরদিকে খুলনার দ্বিতীয় ম্যাচে প্রথম পরাজয়।