শীর্ষ দুইয়ে দিল্লি

77

আইপিএল ২০২০ এর গ্রুপ পর্বের ৫৫তম ম্যাচে ব্যাঙ্গালুরকে ৬ উইকেটে হারিয়ে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে ২য় স্থানে উঠে গ্রুপ পর্ব শেষ করেছে দিল্লি ক্যাপিটাল। হারলেও প্লে অফ নিশ্চিত হয়ে গেছে ব্যাঙ্গালুরের।

আবুধাবিতে শীর্ষ ২ এ উঠার লড়াইয়ে প্রথমে ব্যাট করে পাড়িকালের ৪১ বলে ৫০, কোহলীর ২৪ বলে ২৯ ও ভিলিয়ার্সের ২১ বলে ৩৫ রানের পরও ৭ উইকেট হারিয়ে মাত্র ১৫২ রান করে ব্যাঙ্গালুর। দিল্লির হয়ে ৩ উইকেট শিকার করেন নর্টজে। ২ উইকেট শিকার করেন রাবাদা।

১৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা দিল্লির ওপেনার পৃথ্বি শ ৯ রান করে ফিরলেও ধাওয়ান ৪১ বলে ৬ চারে ৫৪ ও রাহান্যে ৪৬ বলে ১ ছয় ও ৫ চারে ৬০ রানের ইনিংস খেললে ১৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে ৬ উইকেটের জয় দিয়ে ২য় স্থান নিশ্চিত করে দিল্লি।

কোহলীর ব্যাঙ্গালুর হারলেও প্লে অফ নিশ্চিত করে, তবে দিল্লি যদি ১৭ ওভারের মধ্যে ম্যাচ জিততে পারতো সেক্ষেত্রে আজ নিশ্চিত হতো না প্লে অফ, অপেক্ষা করতে হতো আগামীকালের সানরাইজার্স বনাম মুম্বাইয়ের ম্যাচের ফলাফলের জন্য।

আগামীকাল সানরাইজার্স বনাম মুম্বাইয়ের ম্যাচে সানরাইজার্স জয় লাভ করলে ৪র্থ দল হিসেবে সানরাইজার্স প্লে অফ নিশ্চিত করবে, বিদায় নেবে কোলকাতা, অপরদিকে মুম্বাই জিতলে প্লে অফে উঠবে কোলকাতা, বিদায় নেবে সানরাইজার্স।