শুভ জন্মদিন আকবর দ্যা গ্রেট!

72

সোহেল নবী,
ক্রিকবল প্রতিবেদকঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলীর ১৯ তম জন্মদিন। ২০০১ সালের ৮ অক্টোবর রংপুরে জন্মগ্রহণ করেন তিনি।

নিজের বুদ্ধিমত্তা দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জয় নিশ্চিত করে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন অধিনায়ক আকবর আলী। এতে প্রশংসায় ভাসছেন তিনি। আর আকবরের জন্য আনন্দে ভাসছে রংপুরবাসী। মাত্র ৬ বছর বয়সে পাড়ার গলিতে টেপ টেনিস বল আর ভাঙা ব্যাটে খেলা শুরু করেছিলেন আকবর। যেন ক্রিকেট না বুঝেই ক্রিকেটের প্রতি ঝোঁক। এভাবেই খেলতে খেলতে বড় ভাইয়ের পরামর্শে একাডেমিতে অনুশীলন শুরু হয় তার।

রংপুর মহানগরীর পশ্চিম জুম্মাপাড়া হনুমানতলা গ্রামের ফার্নিচার ব্যবসায়ী মোহাম্মদ মোস্তফা ও সাহিদা বেগম দম্পতির ৪ ছেলে ও এক মেয়ের মধ্যে সবার ছোট ক্রিকেট পাগল ছেলে আকবর আলী। ছেলের ক্রিকেটের প্রতি আসক্তি দেখে ফার্নিচার ব্যবসায়ী বাবা মোহাম্মদ মোস্তফা সিসিসি চাইনিজ রেস্টুরেন্টের মালিক আলতাব হোসেনের পরামর্শে রংপুর জিলা স্কুল মাঠে অসীম মেমোরিয়াল ক্রিকেট একাডেমিতে ভর্তি করে দেন।

সেই ক্রিকেট একাডেমির কোচ অঞ্জন সরকারের হাত ধরে তার ক্রিকেটের সত্যিকারের হাতেখড়ি। সেখানে তিনি ৩ বছরের বেশি সময় প্রশিক্ষণ নেন। ২০১২ সালে দেশের সেরা ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে ভর্তি হন আকবর আলী। তারপর শুধুই তার এগিয়ে যাওয়ার গল্প। বিকেএসপির বয়সভিত্তিক দলে খেলে সুযোগ পেয়ে যান জাতীয় অনূর্ধ্ব-১৭ দলে। নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতাও বাড়তে থাকে সমানতালে।

ক্রিকবলের পক্ষ থেকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইল, দেশের হয়ে আরও ভালো পারফর্ম করে দলকে নিয়মিত সাফল্য এনে দেবেন,এই প্রত্যাশা রইল।