সমর্থকদের উগ্রতায় জরিমানা গুণছে বাফুফে

233

ক্রিকবল নিউজ: গেল বছর সফলতা ব্যর্থতার মিশেল ছিলো বাংলাদেশ ফুটবলে। ফিফা বিশ্বকাপ ২০২২ ও এশিয়া কাপের বাছাই পর্বের ম্যাচগুলোর মধ্যে অধিকাংশ ম্যাচ বাংলাদেশ হারলেও ভারত ও কাতারের সাথে দুর্দান্ত ফুটবল খেলেছিল জামাল ভ‚ইয়ারা। ভারতের মাটিতে ভারতের সাথে পুরো ম্যাচ এগিয়ে থেকেও জয় বঞ্চিত হয়ে তথা ম্যাচ ১-১ ড্র করে বাংলাদেশ, যা ছিলো দুর্দান্ত সফলতার অংশ এবং জয় না পাওয়ার হতাশা এবং বছরের শেষ সময়ে এসএ গেমসে ফুটবল দলের ব্যর্থতাও হতাশাজনক ছিলো গত বছরে।

বিশ্বকাপ ও এশিয়া কাপের বাছাই পর্বে শক্তিশালী কাতারের সাথে ঢাকায় ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ, বাংলাদেশ হারলেও জামাল ভ‚ইয়াদের পারফম্যান্স ছিলো দুর্দান্ত। এ ম্যাচে সমর্থকদের উপচে পড়া ভীড় ছিলো বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। তবে কতেক সমর্থকদের উগ্র আচরণে ফিফা জরিমানা করছে বাফুফেকে। গ্যালারির কাটাতার টপকে কিছু দর্শক সেদিন মাঠে ঢুকেছিল, আর এটিকেই অপরাধ হিসেবে আমলে নিয়েছে ফিফা।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ ব্যাপারটি নিশ্চিত করেছেন, ‘বাংলাদেশ-কাতার ম্যাচে গ্যালারি থেকে কিছু দর্শক মাঠে ঢোকার চেষ্টা করেছিল। সেই ছবি নিয়ে ফিফার কাছে রিপোর্ট করে ম্যাচ কমিশনার।এ জন্য আমাদের ১৫ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করা হয়েছে।’

ক্রীড়াপ্রেমী সমর্থক হিসেবে বাংলাদেশীদের কদর থাকলেও উগ্রতার কারনেও একাধিকবার খবরের শিরোনাম হয়েছে বাংলাদেশী সমর্থকরা, এবার সমর্থকদের উগ্রতার কারনে বিশাল অংকের জরিমানাও গুণতে হচ্ছে বাংলাদেশকে।