সিপিএলে ব্যাটে বলে সেরা ৫ ক্রিকেটার

142

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ ২০২০ এ চ্যাম্পিয়ন হয়েছে কাইরণ পোলার্ডের নেতৃত্বাধীন ত্রিনিবাগো নাইট রাইডার্স। ফাইনালে ড্যারেণ সামির নেতৃত্বাধীন সেন্ট লুসিয়াকে ৮ উইকেটে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় নাইটরা।

করোনাকালীন এই লীগে ব্যাটে বলে পারফর্ম করেছেন একাধিক ক্রিকেটার। তাদের মধ্যে লেন্ডি সিমন্স, ফিলিপস, ড্যারেন ব্রাভো, হেটমেয়ার, পুরান, কাগেলিন, মুজিব উর রহমান, ইমরান তাহির, ফাওয়াদ আলম, ক্যাসরিক উইলিয়ামস অন্যতম।

ব্যাট হাতে সেরা ৫

১১ ম্যাচে ব্যাট হাতে ৯৬ রান বেস্টে ৩ ফিফটিতে সর্বোচ্চ ৩৫৬ রান করেন ক্যারিবিয়ান ও নাইট রাইডার্সের ওপেনার লেন্ডি সিমন্স। ১১ ম্যাচে ৮৯ রান বেস্টে ২ ফিফটিতে ৩১৬ রান করেন কিউই ও জ্যামাইকার ব্যাটসম্যান গ্লেন ফিলিপস। ১২ ম্যাচে ৫৮ রান বেস্টে ৩ ফিফটিতে ২৯৭ রান করেন ক্যারিবিয়ান ও ত্রিনিবাগোর ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো। ১১ ম্যাচে ৭১ রান বেস্টে ৩ ফিফটিতে ২৬৭ রান করেন ক্যারিবিয়ান ও গায়ানার ব্যাটসম্যান শিমরণ হ্যাটমেয়ার। ১১ ম্যাচে ১ সেঞ্চুরী ও ১ ফিফটিতে ২৪৫ রান করেন ক্যারিবিয়ান ও গায়ানার উইকেটকিপার ব্যাটসম্যান নিকোলোস পুরান।

এছাড়াও ইভিন লুইজ ২৩৫, রোস্টন চেজ ২২৫, নাজিবুল্লাহ ২২৪, আন্দ্রে রাসেল ২২২ ও মেয়ার্স ২২২ রান করেন।

বল হাতে সেরা ৫

১১ ম্যাচে ৪ উইকেট বেস্টে সর্বোচ্চ ১৭ উইকেট শিকার করেন কিউই ও সেন্ট লুসিয়ার পেসার স্কট কাগেলিন। ১১ ম্যাচে ৩ উইকেট বেস্টে ১৬ উইকেট শিকার করেন আফগান ও জ্যামাইকার স্পিনার মুজিবুর রহমান। ১১ ম্যাচে ৩ উইকেট বেস্টে ১৫ উইকেট শিকার করেন আফ্রিকান ও গায়ানার স্পিনার ইমরান তাহির। ১১ ম্যাচে ৪ উইকেট বেস্টে ১৩ উইকেট শিকার করেন অস্ট্রেলিয়া ও ত্রিনিবাগোর স্পিনার ফাওয়াদ আলম। ১২ ম্যাচে ২ উইকেট বেস্টে ১৩ উইকেট শিকার করেন ক্যারিবিয়ান ও সেন্ট লুসিয়ার পেসার ক্যাসরিক উইলিয়ামস।

এছাড়াও মোহাম্মদ নবী ১২, লামিচান ১২, এমরিটস ১১, নাবিন উল হক ১১ ও রশিদ খান ১১ উইকেট শিকার করেন।

ব্যাট হাতে ক্যারিবিয়ানদের দাপট থাকলেও বল হাতে বিদেশী ক্রিকেটাররা ছড়িয়ে ঘুড়িয়েছেন পুরো টুর্নামেন্টে।

ব্যাটসম্যানদের মধ্যে সিমন্স, ব্রাভো, হেটম্যায়ার ও আন্দ্রে রাসেল ৩টি করে ফিফটি করেছেন। টুর্নামেন্টে একমাত্র শতক পেয়েছেন নিকোলোস পুরান। বল হাতে একমাত্র ৫ উইকেট পেয়েছেন মোহাম্মদ নবী।