সুযোগ পেয়েই রিশাদের বাজিমাত

2521

জুবায়ের আহমেদ, ক্রিকবল নিউজ: জাতীয় দলের জন্য লেগ স্পিনারের খুঁজে বিসিবি। লেগ স্পিনার তৈরী করতে বিপিএল, জাতীয় লীগে বেধে দিয়েছেন নানা নিয়ম। চলতি জাতীয় লীগের ২য় রাউন্ডের ম্যাচে লেগস্পিনার জুবায়ের হোসেন লিখন ও রিশাদ হোসাইনের জায়গা না হওয়ায় বরখাস্ত হয়েছেন দুই কোচ।

অবশেষে ৩য় রাউন্ডে নিজ নিজ দলে জায়গা করে নিয়েছেন জুবায়ের ও রিশাদ। ঢাকা বিভাগের হয়ে জুবায়ের আজ শুধামাত্র ১ উইকেট শিকার করলেও রংপুরের হয়ে খেলা রিশাদ সুযোগ পেয়েছে বাজিমাত করেছেন, ক্যারিয়ারের ৩য় প্রথম শ্রেণীর ম্যাচে এসে প্রথমবারের মতো পেয়েছেন ইনিংসে ৫ উইকেট।

কক্সবাজারে জাতীয় লীগের ৩য় রাউন্ডে রংপুর বনাম রাজশাহী বিভাগ একে অপরের মুখোমুখি হয়। টসে জিতে ব্যাট করতে নামা রাজশাহীকে শুরুতেই চেপে ধরেন পেসার সাজেদুল ইসলাম। শুরুতেই ওপেনার সাব্বির হোসাইন ৫ ও তিনে নামা জুনায়েদ ৭ রান করে ফেরার পর ৩য় উইকেটে মিজানুর রহমান ও নাজমুল শান্ত জুটি বাধলেও ৭৫ রানের মাথায় ৫৯ বলে ২৪ রান করে রিশাদের প্রথম শিকারে পরিণত হয়ে ফেরেন মিজানুর রহমান, দলীয় ৮২ রানে ৩৪ রান করা শান্তকে ২য় শিকারে পরিণত করেন রিশাদ, তারকা ব্যাটসম্যান সাব্বির রহমানকে ব্যক্তিগত ৮ রানে ফেরান রিশাদ। ব্যাটসম্যানদের ব্যর্থতার মাঝেও রাজশাহীর অধিনায়ক ফরহাদ হোসাইন ১১৩ বলে ১ ছয় ও ৪টি চারে ৬০ রানের ইনিংস খেলেন, আর কোন ব্যাটসম্যান দাঁড়াতে না পারায় ৭১.৪ ওভারে ২০১ রানে থামে রাজশাহীর ইনিংস, রিশাদ ৫ উইকেট শিকার করেন, সাজেদুল ২ ও সোহরওয়ার্দী শুভ ২ উইকেট শিকার করেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১ম দিন শেষে ২ উইকেট হারিয়ে ৩২ রান সংগ্রহ রংপুর বিভাগের, মেহেদী মারুফ ২৩ ও নাইম ইসলাম ৬ রান করে অপরাজিত আছেন। মাহমুদুল হাসান ২ ও শুভ ১ রান করে আউট হন, রাজশাহীর বোলার দেলোয়ার হোসেন ও তাইজুল ইসলাম ১টি করে উইকেট শিকার করেন, ১ম দিন শেষে রাজশাহী থেকে ১৬৯ রানে পিছিয়ে রংপুর বিভাগ।