হকি লিগে মোহামেডান চ্যাম্পিয়ন

232

মোহামেডানকে চ্যাম্পিয়ন ঘোষণার মধ্যে দিয়ে অবসান হলো প্রিমিয়ার হকি লিগের জটিলতা। গত ৭ জুন মোহামেডান ও মেরিনার্সের অসমাপ্ত ম্যাচের ফল ছিল ১-১। আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে গোলোযোগ হলে ৪৪ মিনিট পর আর খেলা হয়নি। মঙ্গলবার বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় ম্যাচটি ১-১ গোলে ড্র ঘোষণা করলে মোহামেডান ৪০ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়।

ওই ম্যাচের আগে মোহামেডান ও আবাহনী ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের যৌথভাবে শীর্ষে ছিল। মেরিনার্সের পয়েন্ট ছিল ৩৬। ম্যাচে মেরিনার্স জিতলে তিন ক্লাবের পয়েন্ট সমান হতো। তখন প্লে-অফের মাধ্যমে হতো শিরোপা নির্ধারণ। ম্যাচ ড্র ঘোষণা করায় মোহামেডানের পয়েন্ট ১ বেড়ে দাঁড়ায় ৪০।

আবাহনী ৩৯ পয়েন্ট নিয়ে হয়েছে রানার্সআপ। মেরিনার্সের এক পয়েন্ট বেড়ে এখন হয়েছে ৩৭। গতবারের চ্যাম্পিয়ন লটির অবস্থান তৃতীয়। প্রায় ৫ মাস আগের অসমাপ্ত ম্যাচের সিদ্ধান্ত দিতে না পেরে হকি লিগ কমিটি বিষয়টি পাঠায় নির্বাহী কমিটিতে। মঙ্গলবার বিমান বাহিনীর ফ্যালকন হলে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

দুই দলের গোলোযোগে খেলা শেষ না হওয়ার বিষয়টিও আলোচনা হয়েছে সভায়। বিষয়টি নিয়ে ডিসিপ্লিনারি কমিটিকে একটি প্রতিবেন দিতে বলেছে নির্বাহী কমিটি। ১৫ দিনের মধ্যে এই কমিটির দেয়া প্রতিবেদনের ভিত্তিতে কোনো দলের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে কিনা সে সিদ্ধান্ত নেবে ফেডারেশন।