শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে হারল বাংলাদেশ। রোববার শারজাহতে আগে ব্যাট করে ১৭১ রানের পুঁজি দাঁড় করায় টাইগাররা।

জবাব দিতে নেমে শ্রীলঙ্কার জয়ের ভিত গড়ে দেন চারিত আসালাঙ্কা ও ভানুকা রাজাপাকসে। এই দুজনই ফিফটি হাঁকিয়েছেন। তবে সেটি হতো না যদি লিটন দাস জোড়া ক্যাচ মিস না করতেন।

৫ উইকেটের জয়ে সুপার টুয়েলভ শুরু করল লঙ্কানরা। ১৭১ রান তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় দাসুন শানাকার দল। অভিজ্ঞ কুশাল পেরেরাকে শুরুতেই ফেরান নাসুম আহমেদ। এরপরই দারুণ প্রতিরোধ গড়ে লঙ্কানরা।

তবে ম্যাচে ফেরার সুযোগ ছিল টাইগারদের। লঙ্কানদের ইনিংসের ১৩তম ওভারে রাজাপাকসের সহজ ক্যাচ সীমানায় ফেলে দেন লিটন। জীবন পেয়ে ব্যাট হাতে ঝড় তুলেন এই বাঁহাতি। শেষ পর্যন্ত ফিফটি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন। ৩১ বলে ৫৩ রান করেন রাজাপাকসে। অথচ লিটন তার ক্যাচ ফেলেন যখন তিনি ১৩ রানে ছিলেন।

১৫তম ওভারে ম্যাচ জেতানো আসালাঙ্কার ক্যাচও ফেলেন লিটন। লঙ্কান এই ওপেনার তখন ৬৩ রানে অপরাজিত ছিলেন। শেষ পর্যন্ত আসালাঙ্কা ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। দারুণ ইনিংসে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।